Entertainment : সেলুলয়েডে ‘কন্যাশ্রী’, নতুন ভূমিকায় তৃণমূল সাংসদ শান্তনু !

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) 'কন্যাশ্রী' (Kanyashree) জনপরিষেবার ক্ষেত্রে নজির গড়েছে। পাশাপাশি বিশ্বের বুকে বহুল প্রশংসিত হয়ে সম্মান ও স্বীকৃতি পেয়েছে এই প্রকল্প । এবার সেই কন্যাশ্রী নিয়ে পরিচালক উজ্জ্বল মিত্রের নতুন ছবির শুটিং শুরু হয়েছে ।

পশ্চিমবঙ্গ সরকারের (Government of West Bengal) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) স্বপ্নের প্রকল্প ‘কন্যাশ্রী’ (Kanyashree) এবার বড়পর্দায়। আর সেই সিনেমায় অভিনয় করছেন তৃণমূল কংগ্রেসের (TMC) রাজ্যসভার সাংসদ শান্তনু সেন (Shantanu Sen)। পুলিশের পোশাক পরে শুটিং করছেন শান্তনু, রীতিমত পেশাদার অভিনেতার মতোই সংলাপ আওড়াচ্ছেন সাংসদ। নতুন ভূমিকায় নিজেকে দেখে অবাক হয়েছেন শান্তনু নিজেও।

লিভ-ইন সঙ্গিনীকে খু**ন করে দেহ বিছানার নীচে ! গ্রেফ**তার কীর্তিমান রোমিও

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ‘কন্যাশ্রী’ (Kanyashree) জনপরিষেবার ক্ষেত্রে নজির গড়েছে। পাশাপাশি বিশ্বের বুকে বহুল প্রশংসিত হয়ে সম্মান ও স্বীকৃতি পেয়েছে এই প্রকল্প । এবার সেই কন্যাশ্রী নিয়ে পরিচালক উজ্জ্বল মিত্রের নতুন ছবির শুটিং শুরু হয়েছে । সেখানে নেতা থেকে অভিনেতা হয়ে নজর কেড়েছেন শান্তনু। পরিচালক বলছেন সিঙ্গুর আন্দোলন (Singur Movement) থেকে কন্যাশ্রী প্রকল্প সবটাই তুলে ধরা হচ্ছে সিনেমায়। রাজ্য পুলিশের ডিজির চরিত্রে দেখা যাবে শান্তনুকে।

অভিনেত্রী কণীনিকা বন্দ্যোপাধ্যায় (Koneenica Banerjee) এই সিনেমায় মুখ্যমন্ত্রীর চরিত্রে অভিনয় করছেন। ছবিতে তাঁর চরিত্রের নাম মায়া চট্টোপাধ্যায়। অভিনেত্রী বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করা যথেষ্ট কঠিন।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই আন্দোলন আজকের নতুন নয়। কিন্তু ২০১১ সালের রাজ্যের পালাবদলের রাজনীতিতে ২০০৬ সালের ২৫ সেপ্টেম্বর মাসে শুরু হওয়া সিঙ্গুরে জমি আন্দোলনের ভূমিকা লক্ষ্য করার মতো। সেই সময় বিডিও অফিস থেকে গান্ধীমূর্তির পাদদেশে সেই সময় বিরোধী দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টানা অনশন আজও বাংলার সাধারণ মানুষের স্মৃতিতে এখনও টাটকা। সেই বাস্তব কাহিনী এবার সেলুলয়েডের পর্দায় । গ্রাম বাংলার মায়ের যন্ত্রণা আর সাধারণ মেয়ে দুর্গার লড়াই, মর্মান্তিক পরিণতি এবং তৎকালীন বিরোধী দলনেত্রীর আন্দোলনে দুর্গার বাবার অংশ গ্রহণ থেকে তাঁর নিখোঁজ হয়ে যাওয়া – সবটাই উঠে এসেছে চিত্রনাট্যে। কন্যাশ্রী প্রকল্পে বদলে যাওয়া দুর্গার জীবনের বদলের গল্প বলবে এই ছবি।

 

Previous article৬১৮ ভুয়ো শিক্ষকের চাকরি বাতিল বহাল, হস্তক্ষেপ করবে না হাই কোর্টের ডিভিশন বেঞ্চ
Next articleতেলেঙ্গানায় বড়সড় রেল দুর্ঘটনা, লাইনচ্যুত গোদাবরী এক্সপ্রেসের ৬ টি কামরা