ফের আদালতে ভর্ৎসনার মুখে সিবিআই, জামিন নাকচ পার্থসহ ৭ জনের

এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় সহ সাত জনেরই ২ মার্চ পর্যন্ত ফের জেল হেফাজত হয়েছে

ফের আদালতে ভর্ৎসনার মুখে সিবিআই। তদন্তে কেন গতি নেই, সেই প্রশ্ন করেন বিচারপতি। এই প্রশ্নের জবাবে সিবিআইয়ের তদন্তকারীরা নানান যুক্তি খাড়া করলেও, আদালত দ্রুত তদন্ত শেষ করার নির্দেশ দেয়। এরই পাশাপাশি  জামিনের অনুরোধ, ধর্না দেওয়ার কথা কোনও কিছুই কাজে দিল না আজ। এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় সহ সাত জনেরই ২ মার্চ পর্যন্ত ফের জেল হেফাজত হয়েছে। বৃহস্পতিবার আলিপুর আদালতের বিচারক এমনই রায় দিলেন। আগামী ৩ মার্চ এই মামলার পরবর্তী শুনানি।

নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, প্রাক্তন সচিব অশোককুমার সাহা, এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় সহ সাতজনকে এদিন ফের আলিপুর আদালতে তোলা হয়। জামিনের আর্জি জানান পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু কোনও যুক্তিতেই সেই আর্জি ধোপে টেকেনি। ফলে পার্থর পাশাপাশি বাকিদেরও জামিনের আর্জি খারিজ করে আরও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি পার্থ। এদিনের শুনানিতে পার্থর আইনজীবী সেলিম রেহমান বলেন, “একটা টাকাও নেননি তিনি, তাঁর কাছ থেকে উদ্ধার হয়নি কোনও টাকা। কোথায় মানি ট্রেইল? কে টাকা দিয়েছে? অযোগ্য প্রার্থীদের কথা বলা হচ্ছে, তাতে তাঁর কী ভূমিকা? তদন্তে কোনও অগ্রগতিও নেই।”

তিনি আরও বলেন, “কেস ডায়েরিতে সিক্রেট তথ্য আছে বলে সিবিআই আটকে রাখছে। আর কতদিন এই ‘বৃহত্তর ষড়যন্ত্র’ বলে সিবিআই সময় পাবে? আইনের কথা বলছে না। এবার তো ‘জলি এলএবি’ সিনেমার মতো ধর্না দিয়ে বসা ছাড়া উপায় থাকবে না। জেল থেকে বেরিয়ে তো শিক্ষা দফতরে চলে যেতে পারবেন না!” সেলিম দাবি করেন, কে যোগ্য আর কে অযোগ্য, তা দেখার দায়িত্ব দফতরের ছিল, তাঁর মক্কেলের না। সিবিআই পুরো দোষ তাঁর মক্কেলের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে।

 

 

Previous articleতৃণমূল ম্যাজিকে পরিবর্তনের স্বপ্নে মজে মেঘরাজ্য, জনসমুদ্রে ভাসলেন অভিষেক
Next articleরঞ্জি ট্রফির ফাইনালে প্রথম দিনেই ব‍্যাটিং বিপর্যয় বাংলার, দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৮১ রান সৌরাষ্ট্রের