উত্তপ্ত কন্নড় রাজনীতি! টিপু সুলতান ইস্যুতে বিজেপি নেতাকে কড়া চ্যালেঞ্জ ওয়েইসির

কর্ণাটক বিজেপির সভাপতি নলিন। তিনি আরও বলেন, আমরা ভগবান রাম, ভগবান হনুমানের ভক্ত। আমরা টিপু সুলতানের বংশধর নই।

“আমি টিপু সুলতানের (Tipu Sultan) নাম নিলাম। দেখি তুমি আমার কী করতে পারো”। বৃহস্পতিবার গেরুয়া শিবিরকে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন প্রধান আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। জানা গিয়েছে, বুধবারই কর্ণাটক বিজেপির সভাপতি নলিনকুমার কটীল (Nalin Kumar Katil) দাবি করেন, কর্ণাটকের পবিত্র মাটিতে বেঁচে থাকার কোনও অধিকারই নেই টিপু সুলতানের অনুগামীদের। আর বিজেপি সভাপতির এমন মন্তব্য শুনে রীতিমতো অগ্নিশর্মা হয়ে ওঠেন ওয়েইসি। সাম্প্রদায়িক মেরুকরণ ঘটিয়ে অশান্তির চেষ্টার অভিযোগে নলিনের বিরুদ্ধে কেন্দ্র এবং কর্ণাটকের বিজেপি সরকারকে আইনি পদক্ষেপের দাবি জানিয়েছেন মিম প্রধান।

উল্লেখ্য, কর্নাটকের (Karnataka) কোপ্পল জেলার ইয়েলাবুর্গা শহরে বুধবার বিজেপির একটি কর্মসূচিতে বক্তৃতা দিচ্ছিলেন কর্ণাটক বিজেপির সভাপতি নলিন। তিনি আরও বলেন, আমরা ভগবান রাম, ভগবান হনুমানের ভক্ত। আমরা টিপু সুলতানের বংশধর নই। আসুন টিপুর বংশধরদের তাঁদের দেশে ফেরত পাঠাই! তাঁর এমন মন্তব্যের পরেই নতুন করে বিতর্ক শুরু হয়েছে কন্নড় রাজনীতিতে। ইতিমধ্যে কংগ্রেস নলিনের মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে।

তবে, এর আগে হিজাব (Hizab) বিতর্কে সরব হয়েছিলেন আসাদউদ্দিন। তিনি সাফ জানিয়েছিলেন ব্রিটেনের মসনদে যদি একজন ভারতীয় বসতে পারেন তাহলে ভারতও একজন হিজাব পরিহিত মহিলা প্রধানমন্ত্রী পাবে। আর মিম প্রধানের এমন মন্তব্যের পরই শোরগোল পড়ে যায়। পাশাপাশি বিজেপিকে (BJP) তীব্র আক্রমণ করে আসাদুদ্দিন ওয়াইসি আরও বলেন, গেরুয়া পার্টি হালাল মাংসের বিরোধিতা করে। মুসলিমদের জীবনযাত্রা নিয়েও কটাক্ষ করে তাঁরা। আসলে বিজেপি মুসলিম বিরোধী দল। তবে এখানেই থেমে থাকেননি তিনি। একইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করে মিম প্রধান বলেন, প্রধানমন্ত্রী কেবল মুখেই বলেন সবকা সাথ সবকা বিকাশ। বাস্তবে সরকারের চিন্তাভাবনা একেবারে আলাদা। আদতে সংখ্যালঘুদের দমিয়ে রাখার চেষ্টা করে বিজেপি সরকার।

 

 

Previous articleগ্রুপ ডি কর্মীদের চাকরি বাতিল বহাল, বেতন ফেরানোর নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের
Next article‘জটু লাহিড়ীর প্রয়াণে রাজনৈতিক জগতের অপূরণীয় ক্ষতি হল’,শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর