অ্যা*ডিনো সতর্কতায় বৈঠক মুখ্যমন্ত্রীর, এখনই কোনও নিষেধাজ্ঞা জারি নয়

অসমর্থিত সূত্রে খবর, এখনও পর্যন্ত রাজ্যে অন্তত ২৫ জনেরও বেশি শিশু এই ভাই*রাসে আ*ক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। এমন উ*দ্বেগজনক পরিস্থিতিতে নবান্নে জরুরি বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

রাজ্যজুড়ে অ্যাডিনো ভাইরাস নিয়ে চিন্তার ভাঁজ। এই পরিস্থিতিতে মঙ্গলবার, নবান্নে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কো*ভিডকালের (Covid) মতো, যুদ্ধকালীন তৎপরতায় সব সরকারি ও বেসরকারি হাসপাতালে বিশেষ ইউনিট খোলা এবং চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতরের। ৭ দিন পর্যবেক্ষণের পর সতর্কীকরণের কথা ভাববে রাজ্য সরকার। তবে এখুনি কোনও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে না। শিশুদের স্কুলে, শপিংমল, বিনোদন পার্ক, সিনেমা হল-সহ জনবহুল জায়গায় যাওয়ার ক্ষেত্রে মাস্ক পরা ও হাত স্যানেটাইজ করার জন্য অভিভাবকদের পরামর্শ দেওয়া হয়েছে।

অ্যাডিনো ভাইরাস (Adeno Virus) নিয়ে রাজ্য স্বাস্থ্য দফতর (West Bengal Health Department) অ্যাডভাইজারি জারি করতে চলেছে৷ আপাতত সরকারি হাসপাতালতে পেডিয়াট্রিক ওয়ার্ডে যে সমস্ত বাচ্চারা সুস্থ হয়ে যাচ্ছেন, তাঁদেরকে দ্রুত রিলিজ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

অসমর্থিত সূত্রে খবর, এখনও পর্যন্ত রাজ্যে অন্তত ২৫ জনেরও বেশি শিশু এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। এমন উদ্বেগজনক পরিস্থিতিতে নবান্নে জরুরি বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

 

Previous articleমাতৃভাষায় হোক বিজ্ঞান চর্চা, জাতীয় বিজ্ঞান দিবসে জানালেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস
Next articleজেলেই থাকছেন নওশাদ, ১৩ মার্চ পর্যন্ত বাড়ল হেফাজতের মেয়াদ