অটোতে যৌ*ন হে*নস্থার শি*কার মহিলা সাংবাদিক !

তিনি অভি*যোগ করে বলেন উবর (Uber) অটোরিক্সার চালক তাঁর দিকে আপত্তিকর দৃষ্টি দেন। এতে তিনি প্রতিবাদ করলেও কোনও কাজ হয় নি। এরপর তিনি বলেন বিষয়টি তিনি পুলিশকে জানাবেন।

রাজধানীতে যৌ*ন হে*নস্থার শি*কার হলেন দেশের সামনের সারিতে থাকা এক মিডিয়া হাউসের মহিলা সাংবাদিক (Woman reporter)। বুধবার অত্যন্ত খারাপ এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হল তাঁকে। সোশ্যাল মিডিয়ায় (Social Media)সেই কথা নিজেই জানিয়েছেন ওই সাংবাদিক। তিনি অভিযোগ করে বলেন উবর (Uber) অটোরিক্সার চালক তাঁর দিকে আপত্তিকর দৃষ্টি দেন। এতে তিনি প্রতিবাদ করলেও কোনও কাজ হয় নি। এরপর তিনি বলেন বিষয়টি তিনি পুলিশকে জানাবেন। তার উত্তরে চালক নাকি বলেন,‘যা পারেন করুন’। দিল্লির (Delhi Incident) বুকে এমন ঘটনায় ফের নারী সু*রক্ষা নিয়ে উঠছে প্রশ্ন।

দিল্লিতে নারী সুরক্ষা নিয়ে একাধিক প্রশ্ন রয়েছে। সে রাজ্যের সরকার যে আইন শৃঙ্খলার রক্ষার দিক থেকে সম্পূর্ণ ব্যর্থ তার প্রমান এর আগেও মিলেছে। সাধারণ নাগরিক থেকে শুরু করে সাংবাদিকও যে নিরাপদ নয় তা আরও স্পষ্ট হয়ে উঠল দিল্লির মালব্যনগরের (Malabyanagar, Delhi) ঘটনায়। গোটা ঘটনাটি টুইট করে জানিয়েছেন ওই সাংবাদিক। অভিযোগকারিণী সাংবাদিক জানিয়েছেন, বুধবার তিনি উবর অ্যাপের মাধ্যমে একটি অটোরিক্সা বুক করে মালব্যনগরের নিউ ফ্রেন্ডস কলোনিতে যাচ্ছিলেন। কিছুক্ষণ পরে তিনি খেয়াল করেন, বাঁ দিকের আয়নার মাধ্যমে তাঁর দিকে, বিশেষ করে তাঁর বুকের দিকে অশালীন ভাবে তাকিয়ে রয়েছেন অটোচালক। তিনি প্রথমে অস্বস্তি বোধ করে ডানদিকে সরে যান। তখন ফের ডানদিকের আয়না দিয়ে তাঁর দিকে কুরুচিকর দৃষ্টি দেন ওই চালক বলে অভিযোগ । সাংবাদিক জানান এর পরে ওই চালক সটান পিছন দিকে ঘাড় ঘুরিয়ে দেখতে শুরু করে তাঁকে। এই অবস্থায় নিজেকে নিরাপদ মনে না করে, উবর অ্যাপের সেফটি ফিচার খুজতে থাকেন ওই সাংবাদিক। তিনি সরাসরি হুঁশিয়ারি দিয়ে চালককে বলেন তিনি এই ব্যাপারে অভিযোগ দায়ের করবেন বলে। তাতেও নাকি বেপরোয়া ওই অটো চালক বলেন ‘যা পারেন করুন।’ পরে সাংবাদিক মহিলা কমিশনে (Women’s Commission)গোটা ঘটনাটি জানান। কমিশনের তরফে পুলিশের কাছে রিপোর্ট তলব করা হয়েছে ৬ মার্চের মধ্যে। এবং উবরকে নোটিশ পাঠানো হয়েছে বলে জানা যায়।

 

Previous articleমেঘালয়ে ভোটপরবর্তী হিংসায় মৃত ১, সরকার গড়তে রাজ্যপাল সাক্ষাতে কনরাড
Next articleইন্দোর পিচকে খারাপ অ‍্যাখ‍্যা দিল আইসিসি