‘আমার দীর্ঘ কেরিয়ারে এরকম কখনও দেখিনি’, কেরালা দল তুলে নেওয়ায় মন্তব্য সুনীলের

ম‍্যাচের পর সম্প্রচারকারী চ‍্যানেলে এই নিয়ে সুনীল বলেন," ফ্রিকিক নেওয়ার আগে সর্বদা রেফারিকে জিজ্ঞাসা করি।

গতকাল আইএসএল-এর প্লে-অফের ম‍্যাচে হয় বিত*র্ক। খেলতে নেমে দল তুলে নেয় কেরালা ব্লাস্টার্স। আইএসএল-এর ইতিহাসে যা প্রথম। অতিরিক্ত সময়ের খেলা চলার সময় দল তুলে নেয় কেরালা। অভিযোগ, রেফারি বাঁশি বাজানোর আগেই ফ্রিকিক থেকে শট নেন বিএফসির ফুটবলার সুনীল ছেত্রী। সেই গোলে বেঙ্গালুরু এফসি এগিয়ে যেতেই মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন কেরালার ক্ষুব্ধ ফুটবলাররা। এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায় কান্তিরাভা স্টেডিয়ামে। আর এবার এই নিয়ে মুখ খুললেন স্বয়ং সুনীল ছেত্রী। বললেন, আমার দীর্ঘ কেরিয়ারে এরকম কখনও দেখিনি।

ম‍্যাচের পর সম্প্রচারকারী চ‍্যানেলে এই নিয়ে সুনীল বলেন,” ফ্রিকিক নেওয়ার আগে সর্বদা রেফারিকে জিজ্ঞাসা করি। কারণ রেফারির অনুমতি ছাড়া তো ফ্রিকিক নেওয়া যায় না। এদিন অম্ল-মধুর অভিজ্ঞতা হল। কারণ ম্যাচ পুরো হবে কিনা, তা নিয়ে আমাদের মধ্যে সংশয় ছিল। তবে শেষ পর্যন্ত আমরা সেমিফাইনাল পর্যন্ত পৌঁছলাম, এটা ভেবে ভালো লাগছে। মুম্বইয়ের বিরুদ্ধে নামার জন্য অপেক্ষার তর সইছে না।”

ঘটনার সূত্রপাত, বিএফসি বনাম কেরালা ম‍্যাচ নির্ধারিত সময়ে শেষ না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচের ৯৭ মিনিটে মাঝমাঠে বেঙ্গালুরু ফ্রি-কিক পেলে, সুনীল ছেত্রী সেই ফ্রি-কিক দ্রুত মেরে গোলে পাঠিয়ে দেন। রেফারি তাতে গোলও দিয়ে দেন। কেরালার ফুটবলারদের অভিযোগ করেন, রেফারি বাঁশি বাজানোর আগেই সুনীল শট নিয়েছেন। তাঁরা প্রস্তুত ছিলেন না। তাই গোল বাতিল করতে হবে। যদিও তাঁদের আবেদনে কর্ণপাত করেননি রেফারি। এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারেননি কেরালার কোচ-খেলোয়াড়েরা। এরপরেই মাঠ ভর্তি দর্শক এবং সকলকে চমকে দিয়ে হঠাৎই দল তুলে নেয় কেরালা ব্লাস্টার্স।

আরও পড়ুন:সন্তোষ ট্রফিতে ব‍্যর্থ বাংলা, তিন সদস্যের কমিটি গঠন আইএফএ-এর


 

Previous article‘শিক্ষক’ ইউটিউব: বাড়িতেই তৈরি জালনোট, ‘শিল্পকলায়’ তাজ্জব পুলিশ
Next articleমুড়ি-মুড়কির মতো অ্যান্টিবায়োটিক নয়, নিদান IMA-এর