এবার নিউ*মোনিয়ার থাবা, মরশুমি সমস্যা সামলাতে ক*ড়া স্বাস্থ্য দফতর

ডাক্তাররা বলছেন,শুক্রবার রাত থেকে বি সি রায় হাসপাতালে (B C Roy Child hospital)এখনও প্রা*ণ গিয়েছে তিনজনের। তবে পরিস্থিতি মোকাবিলায় যথেষ্ট তৎপর রাজ্য সরকার (Government of West Bengal)।

তিন খুদের মৃ*ত্যু ঘিরে চিন্তায় চিকিৎসক মহল। আবহাওয়ার পরিবর্তনে (Weather Change)রাজ্য জুড়ে শিশুদের স*র্দি জ্ব*র লেগেই আছে। একবার কাশি শুরু হলে তা আর সারতে চাইছে না। এখন সাধারণ জ্ব*র হলেও মা-বাবা অ্যা*ডিনো ভাই*রাস ভেবে আত*ঙ্কিত হচ্ছেন। আবার উল্টো দিকে, অ্যা*ডিনো-আ*ক্রান্ত শিশুকে সিজন-চেঞ্জের জ্ব*র ভেবে ফেলে রাখছেন অভিভাবকরা। এই দুই নিয়ে চিন্তা বাড়ছে রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department)। ডাক্তাররা বলছেন,শুক্রবার রাত থেকে বি সি রায় হাসপাতালে (B C Roy Child hospital)এখনও প্রা*ণ গিয়েছে তিনজনের। তবে পরিস্থিতি মোকাবিলায় যথেষ্ট তৎপর রাজ্য সরকার (Government of West Bengal)।

জানা গেছে যে চারজন শিশু মারা গেছে তাঁদের প্রত্যেকের বয়স দু বছরের কম। রায়ান গাজি নামে দমদমের বাসিন্দা একটি শিশুর বয়স মাত্র ১১ মাস। হাতিয়ারার বাসিন্দা আরাধ্যা চট্টোপাধ্যায়ের বয়স মাত্র ২ মাস ১৫ দিন। মাস ছয়েকের আরও এক শিশুরও মৃত্যু হয়েছে যার বাড়ি নদিয়ার কল্যাণীতে। হাসপাতাল সূত্রে খবর প্রত্যেকেই জ্বর, সর্দি, কাশি ছিল। তবে এরা অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হয়েছিল কিনা, তা জানা যায়নি। রাজ‌্য প্রশাসনের তরফে প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, বর্তমানে শিশুদের মধ্যে যে সংক্রমণ চলছে তা আদতে মরশুমি সমস‌্যা। বিগত দু’বছর করোনা সংক্রমণের জন‌্য বিষয়টি তেমন বোঝা না গেলেও এখন করোনার জায়গা নিয়েছে অ‌্যাডিনো বা অন‌্যান‌্য শ্বাসকষ্টের ভাইরাস। তবে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে।

 

Previous articleকলকাতা হাই কোর্টেও মিলল না স্বস্তি, অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে বাধা নেই ED-র
Next articleকথা বলার স্বাধীনতা থাক কু*কথার নয়, রোদ্দুর রায়ের সঙ্গে কৌস্তভের তুলনা টানলেন শশী