সোনার গ্লাভস পেয়েও সন্তুষ্ট নন বাগান গোলরক্ষক, লক্ষ‍্য অন‍্য, জানালেন বিশাল কাইথ

সোনার গ্লাভস পেয়েছেন। তবে বিশাল এখনও মনে করেন নিজের সেরা ফর্মে পৌঁছাতে পারেনি।

আগামি সোমবার আইএসএল-এ সেমিফাইনালের দ্বিতীয় পর্বে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে খেলতে নামছে এটিকে মোহনবাগান। আইএসএল সেমিফাইনালের প্রথম লেগে হাড্ডাহাড্ডি লড়াইয়ে গোলশূন‍্য ভাবে শেষ হওয়ায় সোমবারের ম‍্যাচ গুরুত্বপূর্ণ বাগানের কাছে। কারণ এই ম‍্যাচেই ফয়সলা হয়ে যাবে কে যাবে আইএসএল ফাইনালে। তাই এই ম‍্যাচে নামার আগে ফোকাসড জুয়ান ফেরান্দোর দল। ঘরের মাঠে এই ম‍্যাচে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে মরিয়া বাগান ব্রিগেড। এদিন এমনটাই জানালেন চলতি আইএসএলের সোনার গ্লাভস বিজয়ী বাগান গোলরক্ষক বিশাল কাইথ।

এদিন বিশাল বলেন,” গোল্ডেন গ্লাভস পেয়ে ভাল লাগছে। যে কোনো গোলরক্ষকের কাছেই স্বপ্ন থাকে এই সম্মান পাওয়ার। বিশ্বকাপ থেকে আইএসএল বা বিভিন্ন প্রতিযোগিতায়, সব জায়গাতেই দেখতাম যে, কোনও একজন গোলরক্ষক এই সম্মান পাচ্ছেন। আমারও স্বপ্ন ছিল এই সম্মান পাওয়ার। জীবনে প্রথমবার এই সম্মান পেলাম। এটা হয়তো আমাকে আরও ভাল খেলতে উদবুদ্ধ করবে। কিন্তু গোল্ডেন গ্লাভস পেয়েও আমি সন্তুষ্ট নই। আমার সামনে এখন দুটি লক্ষ্য। প্রথমত, শেষ দুটো ম্যাচ জিতে নিজে অপরাজিত থাকা। দ্বিতীয়ত, দুটি ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হওয়া। সেই লক্ষ্যেই সোমবার মাঠে নামবো। মাঠে যখন নামব তখন এই সম্মানের কথা মাথায় রাখতে চাই না। ট্রফি না পেলে এই সম্মানের কোনো দাম নেই আমার কাছে।”

সোনার গ্লাভস পেয়েছেন। তবে বিশাল এখনও মনে করেন নিজের সেরা ফর্মে পৌঁছাতে পারেনি। এই নিয়ে বাগান গোলরক্ষক বলেন,” গোল্ডেন গ্লাভস পেলেও আমি এখনও আমার সেরা ফর্মে পৌঁছতে পারিনি। আমার লক্ষ্য আরও ভাল খেলা। আমি অনেক গোল সেভ করেছি বলে খুব হইচই হচ্ছে। কিন্তু মনে করি, গোলরক্ষকের কাজই হল গোল অক্ষত রাখা। সেটা আমি করেছি মাত্র। এবং এর জন্য আমি কৃতজ্ঞ দলের সতীর্থ এবং কোচেদের কাছে। তাদের জন্যই আমি এই সম্মান পেয়েছি। আমার পাওয়া সম্মান আমি ওদেরই উৎসর্গ করতে চাই। ফুটবল দলগত খেলা। সবাই ভাল না খেললে ম্যাচ জেতা যায় না। অনেকেই জানতে চাইছে আমি যে সেভ গুলো করেছি তার মধ্যে সেরা কোনটা? আমার মতে গত বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম সেমিফাইনালের শুরুর দিকে কিয়ানিসের যে হেডটা ডানদিকে ঝাঁপিয়ে সেভ করেছি, ওটাই এই মরশুমে আমার করা সেরা সেভ। ওই বলটা বেশ কঠিন পরিস্থিতির মধ্যে ফেলে দিয়েছিল আমাকে।”

আরও পড়ুন:ধোনির কি এটাই শেষ আইপিএল? কী বললেন মাহির প্রাক্তন সতীর্থ?


 

Previous articleআমেরিকার ব্যাংকিং সেক্টরে সংকট, মন্দার জেরে বন্ধ সিলিকন ভ্যালি ব্যাংক
Next articleKCR কন্যার ধর্নায় বিরোধীরা ‘একজোট’! নিজেদের অবস্থান স্পষ্ট করল কংগ্রেস