DA: আন্দোলনে অনড়, রাজ্যপালের আবেদনের সাড়া দিলেন না সরকারি কর্মীরা

বকেয়া ডিএ-র(DA) দাবিতে অনশন চালাচ্ছেন সরকারি কর্মীদের একাংশ। তবে সেই আন্দোলন তুলে নেওয়ার আবেদন জানিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস(CV Ananda Bose)। শনিবার টুইট করে এই আন্দোলন তুলে নেওয়ার আবেদন জানান তিনি। এই পরিস্থিতিতে রবিবার সকালে রাজ্যপালের আবেদনে সাড়া দিয়ে রাজ্যপালের(Governor) সঙ্গে সাক্ষাৎ করলেন পাঁচজনের প্রতিনিধি দল। সেখানে আন্দোলনকারীদের তরফে জানানো হয়, যতক্ষণ না রাজ্য সরকার ইতিবাচক সাড়া দিচ্ছে ততক্ষণ পর্যন্ত আন্দোলন জারি রাখবেন তারা।

রবিবার রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে রাজভবনে যান পাঁচ প্রতিনিধি দলের সদস্য, ভাস্কর ঘোষ, বিপুল রায়, শিবাস তিওয়ারি, দিপল বিশ্বাস এবং ডক্টর স্বপন বিশ্বাস। তাদের কাছে রাজ্যপাল প্রস্তাব দেন আন্দোলন থেকে সরে আসার। তবে পাল্টা সরকারই কর্মীরা জানান যতক্ষণ রাজ্য সরকার ইতিবাচক সাড়া দিচ্ছে ততক্ষণ এই আন্দোলন থেকে তারা সরবেন না। এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমকে আন্দোলনকারীরা জানিয়েছেন, ‘রাজ্যপাল অনুরোধ করেছিলেন এই অনশনটা তুলে নিতে। আমরা বলেছি আমরা অবশ্যই তুলে নেবো কিন্তু সরকারের তরফ থেকে আমরা এখনও পর্যন্ত কোনও সাড়াশব্দ পাইনি। সরকারের সংবেদনশীলতার কোনও প্রমাণ আমরা পাইনি। আমরা চাই রাজ্যপাল নিজে মধ্যস্থতা করে মাননীয়া মুখ্যমন্ত্রীর সঙ্গে আমাদের আলোচনার বন্দোবস্ত করুন। আমরা জানতে চাই সরকারের কী অসুবিধা? এবং আমরা আমাদের দাবিগুলি জানাতে চাই’।

পাশাপাশি আন্দোলনকারীরা আরও জানান, ‘আপনারা জানেন ধর্মঘটের পরেরদিন থেকে বিভিন্ন জায়গায় নানা ধরনের হুলিগানরা আমাদের যারা ধর্মঘট করেছিলেন সেইসব শিক্ষক শিক্ষিকা এবং কর্মচারীদের উপরে আক্রমণ করছেন। আমরা অবিলম্বে এটা বন্ধ করার জন্য রাজ্যপালের ব্যক্তিগত হস্তক্ষেপ দাবি করেছি। পাশাপাশি আমাদের দাবি যারা আন্দলনে অংশগ্রহণ করেছেন তাঁদের বিরুদ্ধে কোনও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা যাবে না। রাজ্যপাল আমাদের ইতিবাচক আশ্বাস দিয়েছেন’।

উল্লেখ্য, এই আন্দোলন প্রত্যাহারের আবেদন জানিয়ে শনিবার টুইটারের রাজ্যপাল লিখেছিলেন, আমি গভীর ভাবে ব্যথিত যে কর্মচারীদের অনশন চতুর্থ সপ্তাহে প্রবেশ করছে। যে কোনও সমস্যা জটিল হতে পারে, কিন্তু সবসময় সমাধানের একটি সহজ উপায় আছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আমাদের ভাইদের মূল্যবান জীবন, যারা ক্রমাগত অনশন করছেন। যাঁরা এই বিপজ্জনক অনশনে রয়েছেন, তাঁদের দয়া করে এটি শেষ করার জন্য অনুরোধ করছি এবং আন্দোলনকারীদের আলোচনায় বসতে এবং একটি গ্রহণযোগ্য উপায় খুঁজে বের করার জন্য অনুরোধ করছি।’

Previous articleপুরসভার স্কুলের পাঠাগারে কচিকাঁচারা পড়বে মুখ‌্যমন্ত্রীর লেখা ছড়া-কবিতার বই !
Next article‘দায়িত্বজ্ঞানহীন শট মেনে নেওয়া যায় না’, জাদেজা আউট দেখে বললেন গাভাস্কর