দেশবিরোধী মন্তব্য করিনি, সংসদে সুযোগ পেলে জবাব দেব: মন্তব্য রাহুলের

ব্রিটেন সফরে গিয়ে ভারতকে অপমান করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী(Rahul Gandhi)। এমনই অভিযোগ তুলে রাহুলকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে গত ৪ দিন ধরে সংসদ অচল করে তুলেছে বিজেপি(BJP)। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্বে সংসদে এসে রাহুল জানালেন, তিনি দেশবিরোধী কোনও মন্তব্য করেননি। যদিও সংসদে(Parliament) সুযোগ দেওয়া হয় সেক্ষেত্রে এর জবাব দেবেন তিনি।

উল্লেখ্য, চলতি মাসে লন্ডন সফরে গিয়ে ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সের সাংসদের একাংশের সঙ্গে আলোচনা সভায় যোগ দিয়েছিলেন রাহুল। সেখানে কথা বলতে গিয়ে তিনি দেখেন মাইক খারাপ। তখন রাহুল মন্তব্য করেন, “ভারতীয় সংসদে কিন্তু মাইক খারাপ হয়নি। বন্ধ করে দেওয়া হয়েছে। বিতর্কের কণ্ঠরোধ করা হয়েছে।” রাহুলের এহেন মন্তব্য ভারতকে অপমান বলে অভিযোগ করে বিজেপি। যদিও কংগ্রেসের তরফে পাল্টা বলা হয়, হিন্ডেনবার্গ রিপোর্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ গৌতম আদানির বিরুদ্ধে তোলা শেয়ার জালিয়াতি থেকে নজর ঘোরাতেই জলঘোলা করছে বিজেপি। পাশাপাশি বিদেশ সফরে গিয়ে নরেন্দ্র মোদির মন্তব্যের উদাহরন তুলে জানানো হয়, চিনে গিয়ে মোদি বলেছিলেন, “এক বছর আগেও ভারতীয় হিসাবে পরিচয় দিতে লজ্জা হত।” সে সময় কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স-সহ একাধিক বিরোধী দল প্রধানমন্ত্রীর ক্ষমাপ্রার্থনার দাবি তুললেও তাতে কর্ণপাত করেননি বিজেপি নেতৃত্ব।

এহেন টালমাটাল পরিস্থিতির মাঝেই এবার সংসদে এসে রাহুল জানালেন, আমি (লন্ডনের আলোচনা সভায়) ভারতবিরোধী কিছুই বলিনি। যদি তাঁরা সুযোগ দেন, তবে আমি সংসদের ভিতরেও সে কথা বলব।

Previous articleমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার মামলায় পিছু হটলেন বিকাশ
Next articleবৃহস্পতিবার নেতৃত্বের সঙ্গে বৈঠকে তৃণমূল নেত্রী, নজর রাজনৈতিক মহলের