কুণালের পর এবার শশী পাঁজাকে আইনি নোটিশ সৌমেন্দুর, পাল্টা তৃণমূল!

সৌমেন্দুর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী নোটিশে জানিয়েছেন, সাংবাদিক সম্মেলনে একটি কাগজ দেখিয়ে শুভেন্দু অধিকারীর সুপারিশে ৫৫ জনের চাকরি হয়েছিল বলে দাবি করেছিলেন মন্ত্রী শশী পাঁজা।

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও তাঁর পরিবারের সম্মানহানি হয়েছে। আর সেকারণেই রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজার (Sashi Panja) বিরুদ্ধে এবার মানহানির মামলার (Defamation) নোটিশ পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ভাই সৌমেন্দু অধিকারী (Soumendu Adhikari)। উল্লেখ্য, গত মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধী দলনেতাকে নিয়ে শশী পাঁজা ভুল তথ্য পরিবেশন করেছেন বলে নোটিশে অভিযোগ করা হয়েছে। সৌমেন্দুর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী নোটিশে জানিয়েছেন, সাংবাদিক সম্মেলনে একটি কাগজ দেখিয়ে শুভেন্দু অধিকারীর সুপারিশে ৫৫ জনের চাকরি হয়েছিল বলে দাবি করেছিলেন মন্ত্রী শশী পাঁজা।

আর এই দাবির কারণেই শুভেন্দু অধিকারী ও তাঁর পরিবারের সম্মানহানি হয়েছে। সেকারণেই পাঠানো হয়েছে আইনি নোটিশ। পাশাপাশি এও জানানো হয়েছে, আগামী ৭২ ঘণ্টার মধ্যে শশী পাঁজা যদি তাঁর মন্তব্য প্রত্যাহার না করেন, তা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে সৌমেন্দুর আইনি নোটিশ নিয়ে এখনও পর্যন্ত শশী পাঁজার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। উল্লেখ্য, গত ১৪ মার্চ সাংবাদিক সম্মেলন করে শশী পাঁজা জানান, নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) যে ১৫০ জন চাকরি হারিয়েছেন তার মধ্যে ৫৫ জনের চাকরি হয়েছিল শুভেন্দু অধিকারীর সুপারিশের ভিত্তিতে। এনিয়ে এর আগেও শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ তোলায় তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকেও (Kunal Ghosh) আইনি নোটিশ পাঠিয়েছিলেন সৌমেন্দু অধিকারী। তার ঠিক পরেই বুধবার শশী পাঁজাকে আইনি নোটিশ (Legal Notice) পাঠানো হল।

প্রসঙ্গত, সামনেই পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। তার আগে এসব করেই রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে বিজেপি, এমনটাই অভিযোগ বিরোধীদের। পঞ্চায়েত নির্বাচনে ফলাফল অত্যন্ত বেগতিক বুঝেই এই সমস্ত করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বিজেপি। তবে শশী পাঁজাকে আইনি নোটিশ পাঠানো নিয়ে পাল্টা সৌমেন্দুকে আক্রমণ করেছেন রাজ্যের সংশোধনাগার মন্ত্রী অখিল গিরি (Akhil Giri)। তিনি বলেন, মন্ত্রীদের বিরুদ্ধে এরকম নোটিশ পাঠানো হয়েই থাকে। যে খুশি আইনি নোটিশ পাঠাতে পারে। তাতে কিছু এসে যায় না। আগে উনি প্রমাণ করুক।

 

 

 

Previous articleসাঁইবাড়ি গণহত্যা: শহিদ স্মরণে তৃণমূল
Next articleনোবেল পাচ্ছেন মোদি ! পুরস্কার কমিটির কর্তার মন্তব্যে বাড়ছে বিতর্ক