সংসদে মোদির বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ কংগ্রেসের

কেমব্রিজে রাহুল গান্ধীর(Rahul Gandhi) মন্তব্যকে হাতিয়ার করে সংসদে কংগ্রেসের(Congress) উপর চাপ বাড়াচ্ছে শাসক বিজেপি। চাপের মুখে কিছুটা ব্যাকফুটে গিয়ে এবার পাল্টা বিজেপির(BJP) বিরুদ্ধে সুর চড়াল হাত শিবির। সংসদে এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Narendra Modi) বিরুদ্ধে দ্বাধিকার ভঙ্গের নোটিশ দিলেন কংগ্রেস(Congress) সাংসদ তথা দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক কেসি বেনুগোপাল(KC Venugopal)। মোদিকে তোপ দেগে তিনি জানান, সংসদে দাঁড়িয়ে গান্ধী পরিবারকে অপমান করেছেন নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ এনে কংগ্রেস সাংসদ বেনুগোপাল বলেন, সংসদ কক্ষে দাঁড়িয়ে গান্ধী পরিবারকে চরম কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি যে ভাষণ দিয়েছিলেন তা গোটা গান্ধী পরিবারের জন্য অপমানজনক। বিশেষ করে লোকসভার সদস্য রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর জন্য। বেনুগোপাল বলেন, প্রধানমন্ত্রী খুব ভাল করে জানেন যে এদেশে মেয়েরা বিয়ের পর বাবার পদবি ব্যবহার করেন না। তা সত্ত্বেও তিনি ইচ্ছাকৃতভাবে ওই মন্তব্য করেছিলেন, শুধু রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) বিরুদ্ধে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে সংসদের বাজেট অধিবেশনের প্রথম পর্বে মোদি সংসদে দাঁড়িয়েই গান্ধী পরিবারকে তীব্র আক্রমণ করেন। তিনি প্রশ্ন তোলেন, রাহুল গান্ধী, সোনিয়া গান্ধীরা ‘গান্ধী’ পদবি কেন ব্যবহার করেন? নেহেরু পদবি ব্যবহার করতে লজ্জা কীসের? সংসদে গান্ধীদের নাম না করেই মোদিকে বলতে শোনা যায়, “নেহরু যদি এতই মহান, তবে কেন তাঁর পরিবার নেহরু (Jawharlal Nehru) পদবি ব্যবহার করতে লজ্জা পায়?” তবে কংগ্রেসের তরফে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনা হলেও সংসদে তা গৃহীত হওয়ার সম্ভাবনা অত্যন্ত কম।

Previous articleএসএসসির সব নিয়োগ বাতিল করার হুঁশিয়ারি ক্ষুব্ধ বিচারপতি মান্থার
Next articleম*দ খাইয়ে ধ*র্ষণের অ*ভিযোগ জনপ্রিয় কমেডিয়ানের বি*রুদ্ধে !