কলকাতায় অনুষ্ঠিত হল আইসিসির পঞ্চমতম সোশ্যাল ইমপ্যাক্ট সামিট

সিএসআর-এর উদ্যোগে তাজ বেঙ্গল- এ অনুষ্ঠিত হল সোশ্যাল ইমপ্যাক্ট সামিট ও অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান। অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী ড. শশী পাঞ্জা,সঞ্জয় বুথিয়া,মিসেস রোয়ান আইন্সওয়ার্থ,ড. রাজীব সিং সহ বিশিষ্ট ব্যক্তিরা।


আরও পড়ুন:রাজ্যে মিটিং মিছিল নিয়ে নয়া ফরমান বিচারপতি মান্থার

অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য হল বিভিন্ন সংস্থার সামাজিক প্রভাবের উদ্যোগগুলিকে স্বীকৃতি দেওয়া এবং উদযাপন করা।এই শীর্ষ সম্মেলনের ফোকাস হল উদ্ভাবনী অংশীদারিত্ব ব্যবস্থা যা কর্পোরেট, এনজিও এবং বাস্তবায়নকারী সংস্থাগুলিতেও কার্যকর করা সম্ভভ। সিএসআর সম্প্রদায় এবং সংস্থাগুলির জন্যও এটি অত্যন্ত মূল্যবান। এটি একটি কোম্পানির কর্মীদের মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি করে, মনোবল বাড়ায় এবং তাদের মধ্যে সংযোগ বাড়ায়।


এছাড়াও কোম্পানিগুলি প্রাকৃতিক সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করে যাতে প্রকৃতির ভারসাম্য বজায় থাকে। দূষণ, বর্জ্য, প্রাকৃতিক সম্পদের ব্যবহার এবং কার্বন নিঃসরণ কমানোর পাশাপাশি পুনর্ব্যবহার প্রক্রিয়ায় অংশ নেওয়ার ব্যবস্থা করে। CSR কোম্পানিগুলিকে সামাজিক শক্তি প্রদানের এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এই আইসিসি সোশ্যাল ইমপ্যাক্ট সামিট এবং পুরস্কারগুলি মিথস্ক্রিয়া এবং অবদানের জন্য উপলব্ধ প্ল্যাটফর্মের বার্তা প্রকাশ করার একটি খুব ভাল উপায়। আইসিসি একটি সামাজিক প্রভাব সৃষ্টিকারী সংস্থাগুলিকে সুযোগ দেওয়ার জন্য একটি দুর্দান্ত কাজ করছে।

 

 

Previous articleরাজ্যে মিটিং মিছিল নিয়ে নয়া ফরমান বিচারপতি মান্থার
Next articleসন্তোষপুর আগন্তুকের ‘ক্রিয়া’র উদ্যোগে শিক্ষা সংস্কৃতির ‘নব উন্মেষ’ !