শান্তনু ঘনিষ্ঠ অয়নের বাড়িতে চাকরি প্রার্থীদের নামের তালিকা-অ্যাডমিট কার্ড !

নিয়োগ দুর্নীতিতে ধৃত হুগলির শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলের সল্টলেকের ফ্ল্যাটে চালালো ইডি-র ম্যারাথন তল্লাশি। ১৮ ঘণ্টার বেশি সময় ধরে অভিযান চলছে। সেই তল্লাশি চালিয়ে ফের তাজ্জব তদন্তকারীরা। ইডি সূত্রে জানা গিয়েছে, অয়নের ফ্ল্যাট থেকে মিলেছে শিক্ষকের চাকরি প্রার্থীদের নামের তালিকা, অ্যাডমিট কার্ড ও বেশ কিছু ডিজিটাল ডকুমেন্ট।কম্পিউটারের হার্ড ডিস্ক পরীক্ষা করছেন ইডি আধিকারিকরা।

একজন প্রোমোটার ও প্রোডাকশন হাউসের কর্ণধারের কাছে কেন এসএসসি-র চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ড ও নামের তালিকা থাকবে তা নিয়েই প্রশ্ন উঠছে। শনিবার তল্লাশির শুরুতে অয়নের খোঁজ না মিললেও পরে সল্টলেকের বাড়িতে ফেরেন তিনি।তাঁকেও টানা জিজ্ঞাসাবাদ করা হয়। নিয়োগ দুর্নীতিকাণ্ডের দায়ে বহিষ্কৃত যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বিপুল সম্পত্তির হদিশ পেতে শনিবার হুগলিতে অভিযান চালায় ইডি। শুরুতেই ব্যান্ডেলের বালির মোড় এবং ব্যান্ডেল চার্চের কাছের দু’টি বাড়িতে পৌঁছায় কেন্দ্রীয় গোয়েন্দা দল। পাশাপাশি বলাগড়ের চাদরার একটি রিসর্টেও চলে তল্লাশি। বালির মোড়ের দোতলা বাড়িতে প্রবেশের জন্য তালা ভাঙার চেষ্টা করেন ইডি আধিকারিকরা। পরে বাড়ির পিছনের দরজা দিয়ে ভিতরে ঢোকেন তারা।

এই তল্লাশির মধ্যেই ইডি গোয়েন্দারা জানতে পারেন যে, শান্তনু বন্দ্যোপাধ্যায়ের একটি ফ্ল্যাট চুঁচুড়া জগুদাসপাড়ায় আছে। সেই বাড়িতেও যায় ইডির একটি দল। কিন্তু সেই ফ্ল্যাটের চাবি মেলেনি। কিন্তু ওই ফ্ল্যাটে তল্লাশি চালাতে মরিয়া ছিলেন গোয়েন্দারা। ফ্ল্যাটের চাবি জোগাড়ে গোয়েন্দা দল সরাসরি ওই ফ্ল্যাটের প্রোমোটার অয়ন শীলের সল্টলেকের এফডি ব্লকের ৩৮৮ নম্বর বাড়িতে পৌঁছান। সন্ধ্যা নামার পরই এফডি ব্লকের ওই বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ঘিরে নেয়। রাতভর চলে তল্লাশি।

অয়নের ওই ভাড়া বাড়ির মালিক শৈবাল চক্রবর্তী। তাঁর দাবি, সল্টলেকের ওই ফ্ল্যাটটি তিন বছর আগে ভাড়া নিয়েছিলেন অয়ন শীল। গোয়েন্দা দল অয়নকে প্রোমোটার বলে জানলেও বাড়ির মালিক জানান, অয়ন শীল প্রোডাকশন হাউসের কাজের জন্য বাড়িটি ভাড়া নিয়েছিলেন। তিনি টালিগঞ্জের এক প্রখ্যাত পরিচালকের সঙ্গে ছবিও তৈরি করেছেন।সল্টলেকের যে ভাড়া বাড়িতে থাকতেন অয়ন শীল, সেখানেই ছিল তাঁর প্রোডাকশন হাউসের দফতর। তাঁর ছেলে ও স্ত্রী থাকে দিল্লিতে। সেখানেই ছেলে স্কুলে পড়ে। তবে ওই বাড়িতে নিয়োগ দুর্নীতিকাণ্ডে বহিষ্কৃত যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় বা কুন্তল ঘোষকে দেখেননি বলেই দাবি করেছেন এফডি ব্লকের ৩৮৮ নম্বর বাড়ির মালিক। সত্যতা যাচাই করছেন তদন্তকারীরা।

 

 

Previous articleরবিতেও আকাশের মুখভার! রাজ্যজুড়ে বৃষ্টি
Next articleEntertainment : ফ্লোর মাতালেন ‘শাহি জুটি’, প্রকাশ্যে কিং খানের ব্যক্তিগত রোম্যান্স !