মার্কিন মুলুকে ‘দোস্তজী’র বড় হোর্ডিং দেখে আবেগঘন পোস্ট পরিচালকের! কী লিখলেন প্রসূন?

দেশে আগেই সাফল্য পেয়েছে । এবার আন্তর্জাতিক মঞ্চেও বড় সাফল্য ‘দোস্তজী’র! আমেরিকার বিখ্যাত টাইমস স্কোয়্যারের বিশাল স্ক্রিনে দেখা গেল বাংলার এই ছবির পোস্টার। আর তা দেখেই আবেগতাড়িত হয়ে পড়লেন পরিচালক প্রসূন চট্টোপাধ্যায়।পুরনো স্মৃতিচারণ করে বললেন যখন অর্থের অভাবে ‘দোস্তজী’র কোনও বড় পোস্টার বা হোর্ডিং দেওয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন:পাঁজরে চোটের মাঝেই শরীরে বাসা বেঁধেছে নতুন রোগ! চলাফেরা প্রায় বন্ধ অমিতাভের!

ফেসবুকে টাইম স্কোয়ারে লাগানো ‘দোস্তজী’র বিলবোর্ডে ছবি শেয়ার করে প্রসূন লিখেছেন, ‘অনুভূতিটা আসলে ঠিক কেমন সেটা লিখে অথবা বলে বোঝাতে পারবনা। যখন নিজের দেশে, নিজের শহরে ‘দোস্তজী’ রিলিজ হয়েছিল তখন আমরা একটা বড় পোস্টার, একটা হোর্ডিং, কিছুই দিতে পারিনি, আমাদের অর্থনৈতিক সামর্থ্য ছিলনা। তবুও সেই ছবি বাংলার দর্শকদের ভালবাসায় একটানা বারো সপ্তাহ সিনেমাহলে চলেছে।

পরিচালক প্রসূন চট্টোপাধ্যায়ের এই পোস্টে ভালোবাসায় ভরিয়েছেন দুই বাংলার তারকারা। অভিনেতা জীতু কমল লিখেছেন, ‘গর্ব ভাগ করলে,আরো গর্বিত হওয়া যায়’। ভালোবাসা জানিয়েছেন সৌম্য ঋত। ভালোবাসা জানিয়েছেন, বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি থেকে আজমেরী হক বাঁধন।
প্রসঙ্গত, ২০২১-এর নভেম্বরে মুক্তি পেয়েছিল প্রসূন চট্টোপাধ্যায়ের ছবি ‘দোস্তজী’। গত ১৭ মার্চ আমেরিকা ও কানাডাতেও ছবিটি মুক্তি পেয়েছে। ক্যালিফোর্নিয়ার ফিল্ম ডিসট্রিবিউশন সংস্থা বায়োস্কোপ ফিল্ম এলসি পেয়েছে মার্কিন মুলুকে ‘দোস্তজী’ দেখানোর সত্ত্ব। আমেরিকার মোট ২৬টি প্রদেশের ৭৫টি শহরে মুক্তি পেয়েছে ছবিটি। এছাড়াও কানাডার ১৫টি শহর, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ১০টি শহরে এবং সংযুক্ত আরব আমিরশাহীর আবুধাবি, শারজা, দুবাই, আজমনে মুক্তি পাচ্ছে ‘দোস্তজী’। আপাতত ছবির জন্য মার্কিন মুলুকেই রয়েছেন প্রসূন।

ক্যালিফোর্নিয়ার ফিল্ম ডিসট্রিবিউশন সংস্থা বায়োস্কোপ ফিল্মস এলএলসি পেয়েছে মার্কিন মুলুকে ‘দোস্তজী’ দেখানোর স্বত্ত্ব। সব মিলিয়ে আমেরিকার ২৬টি প্রদেশের ৭৫টি শহরে মুক্তি পাচ্ছে ছবিটি। আর এর ফলেই ২০২৪ সালের অস্কারে যাওয়ারও সুযোগ থাকছে বাংলার এই সিনেমার। এছাড়াও কানাডার ১৫টি শহর, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ১০টি শহর, আরব দেশের আবু ধাবি, শারজা, দুবাই ও আজমানেও মুক্তি পাচ্ছে ‘দোস্তজী’।

 

 

 

Previous articleএপ্রিলে ঠাসা কর্মসূচি নিয়ে একের পর এক জেলা সফর অভিষেকের
Next articleবিশিষ্ট চিকিৎসক-রাজনীতিবিদ তরুণ অধিকারীর প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর