নেপোটিজমের শি*কার ? ওয়েব সিরিজ থেকে বাদ গেল জয়তীর গান ! 

জয়তী ফেসবুকে লিখেছেন, 'ইন্দুবালা ভাতের হোটেল সিরিজে আমার কণ্ঠে একটি গান আছে বলে আমি জানতাম। অনেক আশা নিয়ে দেখতে বসে দেখলাম গানটি আমার কণ্ঠে নেই। আমার কণ্ঠ বাদ দিয়ে খুবই সুযোগ্য গুণী একজনের কণ্ঠ রাখা হয়েছে। বিষয়টি অবগত হবার পর আঘাত পেয়েছি বটেই।'

বাংলা সঙ্গীত জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্র গায়িকা জয়তী চক্রবর্তী (Jayati Chakraborty)। প্রথম সারির গায়িকাদের তালিকায় তাঁর নাম থাকা সত্ত্বেও এবার নেপোটিজমের (Nepotism) শি*কার হতে হল গায়িকাকে? বাড়ছে জল্পনা। সোশ্যাল মিডিয়ায় (Social Media)ক্ষো*ভ উগরে দিয়েছেন শিল্পী। কিন্তু কেন এত বি*তর্ক? হইচই ওয়েব প্ল্যাটফর্মে চলছে ‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজের চারটি এপিসোড। এতে অভিনয় করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly)। সিরিজের চারটে এপিসোড প্রকাশ্যে এসেছে, বাকি এপিসোডগুলি দেখা যাবে আগামী শুক্রবার থেকে। এই সিরিজের পরিচালনার দায়িত্বে দেবালয় ভট্টাচার্য (Debalaya Bhattacharya), সিরিজের গানে সুর সাজিয়েছেন অমিত চট্টোপাধ্যায় (Amit Chatterjee)। আর এই সিরিজের গান নিয়েই টলিউডে নয়া বিতর্ক জন্ম নিয়েছে। এই সিরিজে শিল্পী জয়তী চক্রবর্তী (Jayati Chakraborty)একটি গান গেয়েছেন বলে সকলকে জানিয়ে ছিলেন। কিন্তু সিরিজ মুক্তি পাওয়ার পর দেখা গেছে শিল্পীর কোনও গান সেখানে নেই। তাতেই বেজায় চটেছেন জয়তী।

এই সিরিজে গান গেয়েছেন ইমন চক্রবর্তী, ইক্ষিতা মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। এই সিরিজ নিয়ে ক্ষোভ প্রকাশ করে জয়তী ফেসবুকে লিখেছেন, ‘ইন্দুবালা ভাতের হোটেল সিরিজে আমার কণ্ঠে একটি গান আছে বলে আমি জানতাম। অনেক আশা নিয়ে দেখতে বসে দেখলাম গানটি আমার কণ্ঠে নেই। আমার কণ্ঠ বাদ দিয়ে খুবই সুযোগ্য গুণী একজনের কণ্ঠ রাখা হয়েছে। বিষয়টি অবগত হবার পর আঘাত পেয়েছি বটেই।’ সুযোগ্য গুণী বলতে গিয়ে কি অমিত চট্টোপাধ্যায় ঘরণী ইক্ষিতা মুখোপাধ্যায়ের দিকে ইঙ্গিত করলেন শিল্পী? কারণ জয়তীর গাওয়া গান সুরকারের স্ত্রীর গলাতেও রেকর্ড করা হয়েছে। সিরিজে গান না থাকা সত্ত্বেও তাঁর নাম ক্রেডিটে দেওয়া হয়েছে। সেকথা উল্লেখ করেও ক্ষো*ভ প্রকাশ করেছেন জয়তী।

যদিও সিরিজের বাকি এপিসোড এখনও আসেনি, তাই পরিচালক দেবালয়ের বলছেন, ২৪ মার্চ মুক্তি পাবে এই সিরিজ়ের বাকি অংশ, একেবারে বাদ দিয়ে দেওয়া হয়েছে কি না, সেটা তো তারপরেই জানানো সম্ভব। “খুব অল্প হলেও কিন্তু আমি জয়তীদির গানটি রেখেছি। আর আমার সম্পাদনার সময় মনে হয়েছিল, ওই দৃশ্যে জয়তীদির গাওয়া গানটি ঠিক যাচ্ছে না। তবে এখনও কিছু পর্ব মুক্তি বাকি। তার আগে নিশ্চিত করে কী ভাবে বলতে পারি যে, জয়তীদির গান বাদ দিয়ে দেওয়া হয়েছে” বলেই জানাচ্ছেন পরিচালক।

সুরকারের স্ত্রী গান গেয়েছেন বলেই কি বাদ গেল জয়তীর গান? সুরপরিচালক অমিত বলছেন দেবালয়কে গান দিয়ে দেওয়ার পর তাঁর আর কিছু করার নেই। তাঁর স্ত্রী অন্যান্য কিছু গানও গেয়েছেন বলে জানা যাচ্ছে। কিন্তু পরিচালকের হাতে গান তুলে দেওয়ার পর কি কোনও দায়িত্ব থাকে না সঙ্গীত পরিচালকের? আপাতত এই নিয়েই সোশ্যাল মিডিয়া জুড়ে জোরদার চর্চা ।

 

Previous articleশপথের মঞ্চে শুভেন্দুর নির্দেশে বায়রনকে সম্বর্ধনা বিজেপি বিধায়কদের! বিধানসভাতেও অশুভ আঁতাতের ছবি
Next articleপানামার বিপক্ষে মেসি  গোল করলে ৮০০তম গোলের স্বীকৃতি দেবে ফিফা ?