অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল শহরে চালু করবে দুটি নতুন শাখা

অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল শহরে চালু করবে দুটি নতুন শাখা। সেই সিদ্ধান্ত ঘোষণা করা হল। জোকা ও মধ্যমগ্রামে নতুন শাখার প্রসারণ এবং এই পদক্ষেপের মূল লক্ষ্য আগামী চার বছরে ভারত জুড়ে ১৫০ টির বেশি শাখায় অর্কিডের পরিধি বিস্তৃত করা।

নিউটাউনে সাফল্য লাভের পর এবার অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল (OIS), ভারতের শীর্ষস্থানীয় K12 স্কুল জোকা এবং মধ্যমগ্রামে কলকাতায় আরও দুটি শাখা চালু করতে চলেছে।

নতুন শাখার উদ্বোধনী অনুষ্ঠানটি কলকাতায়  একটি পাঁচতারা হোটেলে অনুষ্ঠিত হয় । যেখানে অনুষ্ঠান চলাকালীন নতুন দুটি বই স্কুলের মডেল উন্মোচিত হয়।

অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল পঠন – পঠন সহ প্রভূত উন্নত মানের সুযোগ তৈরী করছে , যাতে শিক্ষার্থীরা শিল্প ও কারুশিল্প, সঙ্গীত, নৃত্য, যন্ত্র, থিয়েটার, ব্যক্তিত্ব বিকাশ এবং আরো বিবিধ বিষয়ে সৃষ্টিশীলতার চর্চা জারি রাখতে পারে এবং সেই নির্দিষ্ট বিষয়টিতে নিজেদের অন্তর্নিহিত দক্ষতা অনুশীলনের মাধ্যমে বৃদ্ধি করতে পারে।
জোকা এবং মধ্যমগ্রামের নতুন শাখাগুলির ১০ম শ্রেণি পর্যন্ত,কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান সার্টিফিকেট অফ সেকেন্ডারি এডুকেশন (ICSE) দ্বারা অনুমোদিত। অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুলের উভয় নতুন শাখাই প্রজেক্ট-ভিত্তিক শিক্ষা এবং শারীরিক শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেছে এবং বিভিন্ন রকমের অভিজ্ঞতামূলক শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের বুদ্ধিমত্তা ও শিক্ষাগত ক্ষেত্রে উন্নতির প্রচেষ্টায় রত হওয়ার অঙ্গীকার গ্রহণ করেছে। এছাড়াও স্কুল বিশেষ শিক্ষকদের সাহায্যে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য অতিরিক্ত মনোযোগ প্রদান করবে এবং তাদের জন্য বিশেষভাবে উন্নতমানের পাঠ্যক্রম চালু করার সিদ্ধান্ত ফলপ্রসু করবে বলে জানিয়েছে।
“আমরা আন্তর্জাতিক প্রক্রিয়ার অনুসরণে আমাদের দেশের শিক্যাব্যবস্থার গঠন প্রক্রিয়াকে উন্নত করার দিকে মনোনিবেশ করছি।

শিক্ষাগত পদ্ধতির ক্রমাগত বিবর্তনের সঙ্গে শিশুরা যাতে ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে পারে সেই বিষয়টি নিশ্চিত করাও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল একটি উন্নতমানের পাঠ্যক্রম চালু করার সিদ্ধান্ত নিয়েছে , যার মধ্যে রয়েছে উদ্যানপালন, পাবলিক স্পিকিং, রোবোটিক্স, আর্থিক সাক্ষরতা প্রোগ্রাম, জ্যোতির্বিদ্যাসহ আরও প্রভূত বিষয়বস্তু কিছুর মধ্যে। পাঠ্যক্রম বহির্ভূত কার্যকলাপের দিকে মনোনিবেশ করার একটাই কারণ, যাতে আমাদের সমস্ত শিক্ষার্থীরা তাদের নৈতিক মূল্যবোধকে যথাযথভাবে তৈরী করার সঙ্গে সঙ্গে তাদের অন্তরের নান্দনিক ও সৃষ্টিশীল দিনটির সামগ্রিক বিকাশেও মনোযোগী হয়ে উঠতে পারে। । আমরা শহরে আমাদের নতুন শাখার আরম্ভ করতে পেরে অত্যন্ত আনন্দিত এবং আমাদের এক এবং একমাত্র উদ্যেশ্য তরুণদের মানসিক স্বাথের উন্নত গঠন ও তাদের সামগ্রিক বিকাশের জন্য শ্রেষ্ঠ প্রশিক্ষণ প্রদান “, বলেছেন মিস্টার কারিয়াপ্পা ভীমাইয়া, জোনাল হেড – অপারেশন, দক্ষিণ এবং পূর্ব৷
ক্যাম্পাসগুলিতে বাস্কেটবল কোর্ট, ফুটবল মাঠ, স্কেটিং রিঙ্ক, ক্রিকেট পিচ, সুইমিং পুল, রেসিং ট্র্যাক, ভলিবল কোর্ট এবং তায়কোয়ান্দোসহ ক্রীড়ায় মনোযোগী শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ -শ্রেণীর সুযোগ – সুবিধা প্রদান করার জন্য কর্তৃপক্ষ সমস্ত দিক থেকে প্রস্তুত। পাশাপাশি স্কুল কর্তৃপক্ষ যে কোনো জরুরী অবস্থার কথা মাথায় রেখে এবং শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে যাতে হাসপাতাল থানা সহ জরুরী সুবিধাগুলি হাতের কাছে পাওয়া যায় সেই ব্যবস্থাপনা অনুযায়ী শাখাগুলির অবস্থান নির্ধারণ করেছে।

অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল ভারতের শীর্ষস্থানীয় আন্তর্জাতিক K12 স্কুল চেইনগুলির মধ্যে অন্যতম এবং ২০০২ সালে হায়দবাদে অর্কিড তার প্রথম শাখার মাধ্যমে যাত্রা শুরু করে । দুই দশকেরও কম সময়ে, এটি ৯০টি শাখায় বিস্তৃত হয়েছে ২৫টি বড় শহর যেমন মুম্বাই, বেঙ্গালুরু, পুনে, হায়দ্রাবাদ, গুরগাঁও, চেন্নাই, কলকাতা, নাগপুর, নাসিক, ইন্দোর, জয়পুর এবং ঔরঙ্গাবাদ জুড়ে তার বিবিধ শাখার প্রসারণ ঘটিয়েছে। । OIS শিক্ষার উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের ব্যক্তিত্বের বিকাশের দিকটিতেও সমান ভাবে নজর দেয় একটি শক্তিশালী জোর দেওয়ার জন্য আন্তর্জাতিক শিক্ষণ পদ্ধতির সাথে সংমিশ্রিত CBSE এবং ICSE পাঠ্যক্রম অনুসরণ করে। বর্তমানে, ৭৫০০০ছাত্র এবং ৭০০০জন শিক্ষক ও অশিক্ষক কর্মী রয়েছে।

 

অর্কিডের মূল মন্ত্র – উন্নত মনন গঠনের মাধ্যমে জীবনকে স্পর্শ করা।
যোগাযোগ করুন:
রেণুকা বালাচন্দ্রন/মধুরিমা সিনহা
9686899524/7278245780

 

 

Previous articleপ্রাপকদের হাতে পদ্মসম্মান তুলে দিলেন রাষ্ট্রপতি, সম্মানিত হলেন বাংলার প্রীতিকণা-মঙ্গলাকান্তি-ধনিরাম
Next articleশিক্ষক নিয়োগের নিয়মে একগুচ্ছ বদলের সুপারিশ SSC-র