বঙ্গ বিজেপির তরফে আয়োজিত ফিল্ম ফেস্টিভ্যালেও ডাক পেলেন না মিঠুন, রুদ্রনীল!

কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে ডাক পাননি অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। যাকে রাজনৈতিক হাতিয়ার করে বঙ্গের শাসকদলকে কটাক্ষ করতে ছাড়েনি গেরুয়া শিবির।এবার কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের উদ্যোগে আয়োজিত চলচ্চিত্র উৎসব থেকেও বাদ পড়লেন মিঠুন চক্রবর্তী। ডাক পাননি অভিনেতা তথা ‘দলবদলু’ রুদ্রনীল ঘোষও।এই নিয়ে কী বলবেন বিজেপি নেতারা? মিঠুনের খুবই কাছের এক অভিনেতা জানিয়েছেন, ‘‘এই উৎসবের কথা আমাদের জানা নেই। আগামী দু’দিনেও দাদাকে কলকাতায় আসার জন‌্য কেউ আমন্ত্রণ জানায়নি। শহরে কেন্দ্রীয় সরকার তথা বিজেপির তরফে ফিল্ম ফেস্টিভ‌্যাল হচ্ছে, অথচ মহাগুরুকে জানানোই হল না, এটা মিঠুনদার জন‌্য চরম অপমান।’’

আরও পড়ুন:মোদিকে একহাত নিলেন প্রিয়াঙ্কা!
গত ২৪ মার্চ থেকে সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে শুরু হয়েছে বেঙ্গল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩। যেটি কেন্দ্রীয় সরকারের এনএফডিসি, তথ‌্য সম্প্রচার মন্ত্রক, আজাদি কা অমৃত মহোৎসবের মতো বেশ কয়েকটি দফতর স্পনসর করেছে। গোটাটিই পরিচালনা করছেন কেন্দ্রীয় সরকারের তথ‌্য সম্প্রচার মন্ত্রকের শীর্ষকর্তা এবং বঙ্গ বিজেপির একাংশ। শুক্রবার বিকেলে এই অনুষ্ঠান উদ্বোধন করার কথা ছিল কেন্দ্রীয় তথ‌্য সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুরের। তবে তিনি না এলেও রাতে বাইপাসের একটি পাঁচতারা হোটেলে ডিনার পার্টিও দেওয়া হয়েছে আয়োজকদের তরফে। কিন্তু সেখানেও বিজেপি যাঁর জন‌্য কলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ না জানানো নিয়ে মায়াকান্না কেঁদেছিল, সেই মিঠুন চক্রবর্তীকে ডিনারে ডাকেনি। গোটা ঘটনায় বিজেপি তথা কেন্দ্রীয় সরকারের তথ‌্য সম্প্রচার মন্ত্রকের আয়োজকদের উপর ভয়ানক ক্ষুব্ধ মিঠুন ঘনিষ্ঠরা।



এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের দিনই বিতর্ক তৈরি হয়। অনুষ্ঠানের মঞ্চে দেখা যায় বাংলার বহু শিল্পীকে, যাঁরা আবার কিনা রাজ্য সরকারের ঘনিষ্ঠ বলেই পরিচিত। ছিলেন মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিকের মতো বর্ষীয়ান তারকারা। অনুষ্ঠানে সবথেকে বেশি যিনি নজর কাড়েন তিনি হলেন কনীনিকা, যিনি কিনা এই মুহূর্তে ‘সুকন্যা’ বলে একটি ছবিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন। কিন্তু সেখানে অদ্ভুতভাবে দেখা মেলেনি মিঠুন চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, হিরণ চট্টোপাধ্যায়ের মতো অভিনেতাদের। আর তা নিয়েই শুরু হয়েছে চর্চা। অবশ‌্য শুরুর দু’দিন পরেও বিজেপির মদতে হওয়া চলচ্চিত্র উৎসব যে সুপার ফ্লপ–তা স্বীকার করছেন গেরুয়া শিবিরের কর্তারাও। এমনকী, লকেটের মতো বিজেপি শিবিরের অভিনেতা-অভিনেত্রীরাও অধিকাংশ শনিবার পর্যন্ত এই উৎসবে পা রাখেননি।

 

 

Previous articleমোদিকে একহাত নিলেন প্রিয়াঙ্কা!
Next articleরবিতে হাওড়া-বর্ধমান কর্ড লাইনে লোকাল ট্রেন! যাত্রী ভো.গান্তি চরমে