কমল গুহের আবেগ নিয়ে খেলবেন না, সেলিমদের কড়া হুঁশিয়ারি উদয়নের

কড়া হুঁশিয়ারি দিয়ে উদয়ন বলেন, সময় আসলে ফের হাতে হাঁড়ি ভাঙবেন তিনি। সময় মতো বাম জমানার চাকরি দুর্নীতির তথ্য ফের ফাঁস করবেন তিনি

“কমল গুহের আবেগ নিয়ে খেলবেন না। উনি আমার বাবা। বাবার সঙ্গে আমার কী সম্পর্ক ছিল, ওনার প্রতি আমার শ্রদ্ধাভক্তি সেটা দিনহাটার মানুষ জানেন। এসব বলে নিজেদের কুকর্ম ঢাকা না দিয়ে আমি যেটা বলেছি সেটা অস্বীকার করার হিম্মত আছে সেলিমদের!” এভাবেই সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে কটাক্ষ করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। পাশাপাশি হুশিয়ারির সুরে তিনি জানিয়ে রাখলেন, বাম বা সিপিএম বেশি বাড়াবাড়ি করলে চাকরি দুর্নীতি নিয়ে ফের তথ্য তুলে হাটে হাঁড়ি ভাঙবেন।

বাম আমলে নিয়োগ দুর্নীতি নিয়ে উদয়ন গুহ সোচ্চার হতেই সিপিএম রাজ্য সম্পাদক খোঁচা দেন তাঁকে। সেলিম বলেন, “মৃত বাবার পিন্ডি দান করে শুনেছি, কিন্তু একজন ছেলে হয়ে পিতৃঋণ শোধ করার বদলে কোনও ছেলে যে পিন্ডি চটকাতে পারে, এটা তৃণমূলে গিয়ে বুঝিয়ে দিলেন উদয়ন গুহ।”পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরে এমনই মন্তব্য করেন সিপিআইএম-এর রাজ্য সম্পাদক।

তাঁরই মন্তব্যের প্রত্যুত্তরে উদয়ন গুহ বলেন, “সেলিমরা নিজেদের দিকে তাকিয়ে দেখুক ওদের পূর্বপুরুষরা কী কীর্তি করেছে। কমল গুহের আবেগ নিয়ে না খেলে হিম্মত থাকলে সেলিম বলুন আমি যে কথা বলেছি সেগুলি অসত্য। আমি যে তথ্য দিয়েছি সেলিমের ক্ষমতা থাকলে ও সেটা অস্বীকার করে দেখাক। আসলে নিজেদের ও পূর্ব পুরুষদের কেলেঙ্কারি ঢাকতে অন্যদিকে দৃষ্টি ঘোরাতে চাইছে সেলিমরা।”

প্রসঙ্গত, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ সম্প্রতি দাবি করেছিলেন, ”বাম আমলে আমি ফরওয়ার্ড ব্লক করতাম। বলতে বাধা নেই। চাকরি ভাগ হতে। বড় অংশ পেত সিপিএম। কারণ তারা বড় পার্টি। জেলার দ্বিতীয় বৃহত্তম পার্টি হিসেবে পরের অংশ পেত ফরওয়ার্ড ব্লক। বাকি সামান্য অংশ আরএসপি, সিপিআইয়ের জন্য ভাগ হতে। সেই কোটা অনুযায়ী যাদের নাম থাকত, তাঁরাই চাকরি পেতেন। শুধু দেখা হত মাধ্যমিক পাস কিনা। কীভাবে পাস করছে তা দেখার দরকার নেই। একটা সার্টিফিকেট হলেই হবে। অর্থাত্ কোটায় চাকরি। সেটা কি যোগ্যতা! শুধুমাত্র একটা কোটা পেলেই হতে।” একই সঙ্গে তিনি নাম ঠিকানা দিয়ে কিছু তথ্য প্রকাশ করেন এবং তাঁরা বাম জমানায় কিভাবে চাকরি পেয়েছেন তা নিয়ে সওয়াল করেন।

শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় নাম প্রকাশ করে সরাসরি চ্যালেঞ্জও ছুঁড়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীকে। উদয়নের দাবি, ”বাম আমলে কোটায় চাকরি হত। বাবাও অনেককে চাকরি করে দেন।” এদিন কড়া হুঁশিয়ারি দিয়ে উদয়ন বলেন, সময় আসলে ফের হাতে হাঁড়ি ভাঙবেন তিনি। সময় মতো বাম জমানার চাকরি দুর্নীতির তথ্য ফের ফাঁস করবেন তিনি।

আরও পড়ুন- Mithun Chakraborty: ১৩ বছর পর ওপার বাংলার ছবিতে ফিরছেন ‘হিরো’ মিঠুন চক্রবর্তী

Previous articleMithun Chakraborty: ১৩ বছর পর ওপার বাংলার ছবিতে ফিরছেন ‘হিরো’ মিঠুন চক্রবর্তী
Next articleমা-বাবার থেকে লুকিয়ে কি করেছিলেন শিখর? ফাঁস করলেন নিজেই