সাভারকরের অপমান সহ্য করব না: রাহুলকে সতর্ক করলেন ঠাকরে

বিনায়ক দামোদর সাভারকরকে(Vinayak Damodar Savarkar) নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে এবার রাহুল গান্ধীকে(Rahul Gandhi) সতর্ক করলেন মহারাষ্ট্রের(Maharashtra) প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddav Thakre)। স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিলেন, সাভারকরকে আমাদের ভগবান। তাঁকে নিয়ে কোনও আপত্তিকর মন্তব্য আমরা সহ্য করব না। সব মিলিয়ে সংসদ পদ খারিজের পর এবার জোট সঙ্গীর সঙ্গে সংঘাত শুরু হল রাহুল গান্ধীর।

শনিবার সাংবাদিক বৈঠকে বিজেপিকে তোপ দেগে রাহুল গান্ধী বলেছিলেন, “আমার নাম সাভারকর নয়, আমি রাহুল গান্ধী। আর গান্ধী কখনো কারো কাছে নতি স্বীকার করে না।” বলার অপেক্ষা রাখে না সাভারকরকে নিয়ে রাহুলের মন্তব্যে রীতিমতো শোরগোল পড়ে যায় জাতীয় রাজনীতিতে। রাহুলের মন্তব্যের পর তীব্র প্রতিক্রিয়া জানান উদ্ধব ঠাকরে। সোনিয়া তনয়কে রীতিমতো সতর্ক করে তিনি বলেন, “সাভারকর আমাদের আদর্শ। উনি আমাদের ভগবান। ১৪ বছর ধরে আন্দামানের সেলুলার জেলে অকল্পনীয় অত্যাচার সহ্য করেছেন সাভারকর। আমরা তাঁর এই ত্যাগকে স্মরণে রাখতে চাই।”

পাশাপাশি রাহুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিজেপি দ্বারা প্ররোচিত না হয়ে দেশের গণতন্ত্র বাঁচানোর লড়াইয়ে মনোনিবেশ করুক রাহুল। এখনই ভারতের গণতন্ত্রকে রক্ষা করা না গেলে ২০২৪ সালে এই দেশে শেষবারের মতো নির্বাচন হবে।

Previous articleConnectivity Bangladesh: ট্রেনে কলকাতা থেকে ত্রিপুরা মাত্র ১০ ঘন্টায়
Next articleরাষ্ট্রপতিকে উষ্ণ অভ্যর্থনা মুখ্যমন্ত্রীর: নেতাজি ভবন ঘুরে জোড়াসাঁকোয় দ্রৌপদী, সঙ্গে রাজ্যপাল-মন্ত্রীরা