দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা! দাপট দেখাবে ঝোড়ো হাওয়া  

দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি। মূলত দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃষ্টির সম্ভাবনা।

নিম্নচাপের হাত থেকে এখনই রেহাই নেই রাজ্যবাসীর, সোমবার এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ মুষলধারে বৃষ্টি (Rain) হতে পারে। পাশাপাশি দাপট দেখাতে পারে ঝোড়ো হাওয়া। সোমবার থেকেই বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। আগামী বুধবার-বৃহস্পতিবার অবধি এমন পরিস্থিতি থাকবে। দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি। মূলত দুই ২৪ পরগনা, দুই বর্ধমান (Burdwan), দুই মেদিনীপুর (Medinipur), ঝাড়গ্রাম (Jhargram), বাঁকুড়া (Bankura), পুরুলিয়াতে (Purulia) বৃষ্টির সম্ভাবনা।

তবে কলকাতায় সোমবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা। সারাদিনে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে খবর। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৪৬ থেকে ৮৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ০.২ মিলিমিটার।

পাশাপাশি হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে হাওয়া অফিস জানিয়েছে, বুধবারই নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা আসতে চলেছে। বর্তমানে রাজস্থান এবং হরিয়ানায় অবস্থান করছে ঘূর্ণাবর্তটি। আর সেকারণেই আগামী বুধ ও বৃহস্পতিবার উত্তর-পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ বৃষ্টি ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

 

Previous articleমেজিয়ার কৃষকদের ‘ছাই-চাপা কপালে’ আশোর আলো দেখালেন মুখ্যমন্ত্রী!
Next articleতিলজলাকাণ্ডের জের: রণ*ক্ষেত্র পার্ক সার্কাস, পুলিশের গাড়িতে হা*মলা বিক্ষো*ভকারীদের