জোড়া কর্মসূচি: সিঙ্গুর থেকে ফের বুধের ধর্নার ঘোষণা মমতার, অভিষেকের সভার প্রস্তুতি তুঙ্গে

বুধবার থেকে ফের রাজপথে তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে রেড রোডে আম্বেদকরের মূর্তির সামনে টানা ৪৮ ঘণ্টার ধর্নায় বসছেন তৃণমূল (TMC) সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী।একইসঙ্গে শহিদ মিনারে হবে মেগা ছাত্র-যুব সমাবেশ। মূল বক্তা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)।

তিনদিনের ওড়িশা সফরে যাওয়ার আগেই কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে টানা দুদিনের ধর্না আন্দোলনের কথা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার, সিঙ্গুরের মঞ্চ থেকে ফের সে বিষয়টি জানান তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, সিঙ্গুর আন্দোলনের সময় টানা ধর্না দিয়েছেন তাঁরা। সেই কারণেই কলকাতার আম্বেদকর মূর্তির সামনের ধর্না কর্মসূচির আগে সিঙ্গুরের মাটি ছুঁয়ে গেলেন তিনি। ১০০ দিনের কাজের টাকা, আবাস যোজনার টাকা-সহ একাধিক প্রকল্পের টাকা পাওনা রয়েছে। বারবার বলেও কাজ না হওয়ায় এবার তাই আন্দোলনের জন্য রাজপথকেই বেছে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৪৮ ঘণ্টার ধর্নায় বসছেন তিনি। একই সময়ে গোটা বাংলা জুড়ে ধরনায় বসবেন তৃণমূল কংগ্রেসের সর্বস্তরের নেতা-কর্মীরা। ওই সময়েই দিল্লিতে আম্বেদকরের মূর্তির নীচে ধর্নায় বসবেন তৃণমূল সাংসদরা। ফলে দিল্লি থেকে কলকাতা সরগরম থাকবে তৃণমূল কংগ্রেসের মেগা কর্মসূচিতে।

এদিকে, শহিদ মিনারে ছাত্র-যুব সমাবেশ বন্ধ করার জন্য কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হলেও কয়েকটি শর্ত মেনে এই সভার অনুমতি দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। সেদিকে খেয়াল রেখেই সভার প্রস্তুতি করা হচ্ছে। মঙ্গলবার বিকেলে শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখেন ছাত্র-যুব নেতৃত্ব। ছিলেন সায়নী ঘোষ, তৃণাঙ্কুর ভট্টাচার্য, সার্থক বন্দ্যোপাধ্যায়, শান্তি কুণ্ডুরা।

ময়দানের আর এক প্রান্তে শহিদ মিনার মাঠে ছাত্র-যুবদের বিশাল সমাবেশে অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বলেন তার জন্য উন্মুখ সকলে। এই সমাবেশ থেকে বিজেপি সরকারের ‘এজেন্সি রাজনীতি’র বিরুদ্ধে সরব হতে পারেন তিনি। দীর্ঘদিন বাদে কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাত্র-যুব সমাবেশে বক্তব্য রাখবেন। ফলে গোটা রাজ্য জুড়েই ছাত্র-যুবদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে। রাজ্য রাজনীতি তো বটেই, গোটা দেশের রাজনৈতিক মহলের চোখ থাকবে তৃণমূল কংগ্রেসের এই জোড়া কর্মসূচিতে।

আরও পড়ুন- বিদেশিনীর সন্তান কখনো দেশভক্ত হয় না: রাহুল প্রসঙ্গে বিজেপি সাংসদের মন্তব্যে তীব্র বি*তর্ক

Previous articleবিদেশিনীর সন্তান কখনো দেশভক্ত হয় না: রাহুল প্রসঙ্গে বিজেপি সাংসদের মন্তব্যে তীব্র বি*তর্ক
Next articleকিরঘিজস্তানকে হারিয়ে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট জয় ভারতের