বিদেশিনীর সন্তান কখনো দেশভক্ত হয় না: রাহুল প্রসঙ্গে বিজেপি সাংসদের মন্তব্যে তীব্র বি*তর্ক

বিদেশে মাটিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর(RahulGandhi) মন্তব্যের জেরে এবার গোটা গান্ধী পরিবারকে উদ্দেশ্য করে বিতর্কিত মন্তব্য করে বসলেন বিজেপি সাংসদ সঞ্জয় জয়সওয়াল(Sanjay Jaiswal)। মঙ্গলবার সংবাদ মাধ্যমের সামনে বক্তব্য রাখতে গিয়ে তিনি জানলেন, “একজন বিদেশী মহিলার গর্ভে জন্ম নেওয়া সন্তান কখনো দেশভক্ত হতে পারে না।” বলার অপেক্ষা রাখে না বিজেপি (BJP) সাংসদের এহেনও মন্তব্যে জাতীয় রাজনীতিতে তীব্র বিতর্ক শুরু হয়েছে।

লন্ডনে গিয়ে দেশের গণতন্ত্র নিয়ে রাহুলের মন্তব্য প্রসঙ্গে মঙ্গলবার সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সঞ্জয় জয়সওয়াল বলেন, “রাহুল গান্ধী বিদেশের মাটিতে দাঁড়িয়ে ভারতকে অপমান করেছেন। যদি আপনি বলেন আমাদের গণতন্ত্র, আদালত, সংবাদ মাধ্যম সবটাই ভুল। তাহলে এটা স্পষ্ট হয়ে যায় আপনি দেশের উপরে ভরসা করেন না।” এ প্রসঙ্গে তিনি আরো যোগ করেন, “এক বিদেশি মহিলার গর্ভে জন্ম নেওয়া কোন ব্যক্তি কখনো দেশভক্ত হতে পারেন না।” পাশাপাশি মোদি মন্তব্যের প্রেক্ষিতে তাঁর দাবি, “রাহুল গান্ধী প্রধানমন্ত্রী মোদিকে নিয়ে অত্যন্ত অসন্তুষ্ট। কারণ উনি নিজেকে রাজকুমার বলে মনে করেন, এদিকে নরেন্দ্র মোদি বিগত দুই লোকসভা নির্বাচনে বিপুল জনসমর্থন নিয়ে সরকার গঠন করেছেন। তাই ওনার প্রতি এত রাগ রাহুলের”।

অবশ্য রাহুলকে উদ্দেশ্য করে এমন ব্যক্তিগত আক্রমণের ঘটনা এই প্রথমবার নয়। এর আগেও রাহুলকে কুমন্তব্য করেছিলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর। তাঁর দাবি ছিল রাহুলকে দেশের অভ্যন্তরে রাজনীতি করতে দেওয়া উচিত নয়। বরং ওনাকে দেশ থেকে তাড়িয়ে দেওয়া উচিত। কারণ উনি ভারতীয় নন। এবার প্রজ্ঞার পথে হেঁটে রাহুলকে ব্যক্তিগত আক্রমণ শানালেন আরেক বিজেপি সাংসদ সঞ্জয় জয়সওয়াল।

আরও পড়ুন- মোদি সরকার রাজনৈতিক ‘প্রতিহিং*সাপরায়ণ’! সব অবিজেপি দলকে একজোট হওয়ায় বার্তা দীপঙ্করের

Previous articleমোদি সরকার রাজনৈতিক ‘প্রতিহিং*সাপরায়ণ’! সব অবিজেপি দলকে একজোট হওয়ায় বার্তা দীপঙ্করের
Next articleজোড়া কর্মসূচি: সিঙ্গুর থেকে ফের বুধের ধর্নার ঘোষণা মমতার, অভিষেকের সভার প্রস্তুতি তুঙ্গে