লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন ভারতীয় শিল্পপতি নবীন জিন্দাল

লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন ভারতীয় শিল্পপতি নবীন জিন্দাল। শিল্প, রাজনীতি এবং শিক্ষায় তাঁর কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ নবীনকে এই পুরস্কারে ভূষিত করল টেক্সাস ইউনিভার্সিটি।গত ২৫শে মার্চ, রবিবার একটি অনুষ্ঠানে এই পুরস্কারের কথা ঘোষণা করা হয়।

আরও পড়ুন:

একটি সংবাদসংস্থার দিল্লিতেও আম্বেদকর মূর্তির সামনে কালো ব্যাজ পরে ধর্না তৃণমূলেরতথ্য অনুযায়ী, নোবেলজয়ী আজিজ সানকারের পরে ডালাসের টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে জিন্দাল দ্বিতীয় ব্যক্তি যাঁকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হল। এর আগে ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের আলুমনি পুরস্কারেও ভূষিত হন তিনি।এছাড়া ২০১১ সালেও নবীনকে বিশিষ্ট প্রাক্তন ছাত্র হিসেবে পুরস্কৃত করে ডালাসের টেক্সাস বিশ্ববিদ্যালয়।


প্রসঙ্গত, নবীন জিন্দাল ১৯৯২ সালের ডালাসের টেক্সাস ইউনিভার্সিটির ছাত্র ছিলেন। এরপর থেকেই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসাবে, জিন্দাল ছাত্র সরকারের সহ-সভাপতি এবং সভাপতি উভয়ের দায়িত্ব পালন করেন । এবার তাঁকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হল।  যা বিশ্ববিদ্যালয় শুধুমাত্র প্রাক্তন ছাত্রদের অসামান্য কৃতিত্বের জন্য দেওয়া হয়ে থাকে।

 

 

Previous articleরাজস্থানে স্বাস্থ্যের অধিকার বিলের বিরোধিতায় সরব হাজার হাজার চিকিৎসক! হেলদোল নেই প্রশাসনের
Next articleস্বেচ্ছায় রক্তদান শিবির বাঁকুড়ার সারদামণি মহিলা মহাবিদ্যাপীঠে