Entertainment : সাম্মানিক ডক্টরেট পেতে চলেছেন জাভেদ আখতার !

বিদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে এই স্বীকৃতি নিঃসন্দেহে এক গর্বের বিষয়, এমনটাই প্রতিক্রিয়া জাভেদ আখতারের। যদিও কবে এই ডিলিট দেওয়া হবে সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

ভারতীয় চলচ্চিত্র (Indian Cinema)জগতের অন্যতম তারকা বিশিষ্ট গীতিকার জাভেদ আখতার(Javed Akhtar) এবার বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে এক অনন্য সম্মান পেতে চলেছেন। সূত্র মারফত জানা যাচ্ছে, লন্ডনের এসওএএস (SOAS University of London) বিশ্ববিদ্যালয় সাম্মানিক ডক্টরেট (D. Litt. degree) উপাধি দিতে চলেছে জাভেদ আখতারকে(Javed Akhtar)।

ভারতীয় সিনেমায় একজন গীতিকার হিসেবে বছরের পর বছর নিজের অনন্য সৃষ্টিকে উপস্থাপিত করে চলেছেন জাভেদ আখতার। প্রবীণ থেকে নবীন সব সংগীত পরিচালকদের (Music Director) প্রথম পছন্দ তিনি। শুধুমাত্র কবি বা চিত্রনাট্যকার হিসেবেই নিজেকে আটকে রাখেননি গীতিকার জাভেদ। পাশাপাশি সমাজকর্মী হিসেবেও তাঁর তাৎপর্যপূর্ণ অবদানের কথা মাথায় রেখে লন্ডনের এসওএএস বিশ্ববিদ্যালয় (SOAS University of London) তাঁকে ডিলিট উপাধি দিতে চলেছে। বিদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে এই স্বীকৃতি নিঃসন্দেহে এক গর্বের বিষয়, এমনটাই প্রতিক্রিয়া জাভেদ আখতারের। যদিও কবে এই ডিলিট দেওয়া হবে সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

 

Previous articleহাওড়ায় অশা*ন্তির ব্লুপ্রিন্ট তৈরি হয় দিল্লিতে শাহ বৈঠকে ! ‘ক্রনোলজি’ বোঝালেন অভিষেক
Next articleপঞ্চায়েত ভোট নিয়ে শুভেন্দুর আর্জি মানল না  হাইকোর্ট