দেশের কো*ভিড গ্রাফ ঊর্দ্ধমুখী, জরুরী বৈঠকে রাজধানী

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার ৩ হাজার আক্রা*ন্তের গণ্ডি ছাড়িয়ে গেছিল। ২৪ ঘণ্টায় সেই গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। সাপ্তাহিক পজিটিভিটি রেট প্রায় সাপ্তাহিক ১.৭১ শতাংশে রেকর্ড করা হয়েছে বলে জানা যাচ্ছে।

দেশে ফের মাথাচাড়া দিয়ে উঠেছে কোভিড ১৯ ভাইরাস (Covid 19) । কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিসংখ্যান (Central Health Ministry)মন্ত্রক বলছে গত একদিনে সংক্রমণে আক্রান্ত প্রায় ৩ হাজার ৯৫ জন। চিন্তায় দেশের স্বাস্থ্য মন্ত্রক। ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (World Health Organization) তরফে ডবল বুস্টারের কথা বলা হয়েছে। কেন্দ্রের তরফে সব রাজ্যের প্রশাসনকে কো*ভিড পরীক্ষা বাড়ানোর উপরে জোর দিতে বলা হয়েছে।

কো*ভিডের আক্রমণে জর্জরিত ভারত। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ২৯৫ কোভিড আক্রান্ত হয়েছেন বলে খবর। কেরালা ও মহারাষ্ট্রে যথাক্রমে ৭৬৫ ও ৬৯৪ জন সংক্রমিত হয়েছেন বলে খবর। দেশে কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক করেছে দিল্লির স্বাস্থ্য দফতর। দৈনিক সংক্রমণ প্রায় ২.৭৩ শতাংশ বলে কেন্দ্রীয় রিপোর্টে দাবি করা হয়েছে। কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকেও সতর্ক থাকার নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ সরকার। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার ৩ হাজার আক্রান্তের গণ্ডি ছাড়িয়ে গেছিল। ২৪ ঘণ্টায় সেই গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। সাপ্তাহিক পজিটিভিটি রেট প্রায় সাপ্তাহিক ১.৭১ শতাংশে রেকর্ড করা হয়েছে বলে জানা যাচ্ছে।

 

Previous articleআইপিএল-এ নামার আগে প্রস্তুতিতে ব‍্যস্ত কোহলি, ভিডিও প্রকাশ আরসিবির
Next articleপ্রেসিডেন্সি সং.শোধনাগারে বসেই মিলল স্বস্তি, বড় সুখবর পেলেন জিতেন্দ্র!