Kolkata Metro : এক টিকিটে দক্ষিণেশ্বর টু রুবি, নয়া পরিষেবা মহানগরীতে !

চলতি মাসেই কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হবে। যাত্রী পরিষেবার শুরুর আগে শনিবার সাংবাদিক বৈঠকে ওই রুটে ভাড়ার তালিকা প্রকাশ করল মেট্রো। অন্য রুটগুলির মতো ওই রুটেরও সর্বনিম্ন ভাড়া রাখা হয়েছে ৫ টাকা।

মেট্রোযাত্রীদের অপেক্ষার অবসান, এপ্রিলের পয়লা তারিখেই নয়া রুটে মেট্রো যাত্রার বড় ঘোষণা। গড়িয়া থেকে রুবি (Garia to Rubi) পর্যন্ত মেট্রোর ভাড়া ঘোষণা করল কলকাতা মেট্রো (Kolkata Metro)। অরেঞ্জ লাইনের সঙ্গেই এবার সিঙ্গল টিকিটে ব্লু লাইন। মানে একবার টিকিট কেটেই যাত্রীরা দক্ষিণেশ্বর থেকে সোজা রুবি (Dakshineswar to Rubi) পোঁছে যেতে পারেন। রেলওয়ে সেফটির অনুমোদন আগেই মিলেছিল,এবার ভাড়া ঘোষণা করল মেট্রো কর্তৃপক্ষ।

চলতি মাসেই কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হবে। যাত্রী পরিষেবার শুরুর আগে শনিবার সাংবাদিক বৈঠকে ওই রুটে ভাড়ার তালিকা প্রকাশ করল মেট্রো। অন্য রুটগুলির মতো ওই রুটেরও সর্বনিম্ন ভাড়া রাখা হয়েছে ৫ টাকা। কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে রুবি পর্যন্ত যেতে হলে আপনাকে ২০ টাকা দিয়ে টিকিট কাটতে হবে। এবার কেউ যদি দক্ষিণেশ্বর পর্যন্ত সম্পূর্ণ যাত্রাপথের ভাড়া কাটতে চান তবে তাঁর খরচ পড়বে ৪৫ টাকা । তাহলে এবার এক টিকিটেই দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ হয়ে রুবি মোড় পৌঁছে যাবেন। মাঝে ট্রেন বদল করতে হলেও আলাদা করে টিকিট কাটার প্রয়োজন নেই।

এক নজরে দেখা যাক ফেয়ার চার্ট :

কবি সুভাষ (নিউ গড়িয়া) স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি) – ২০ টাকা
মহানায়ক উত্তমকুমার (টালিগঞ্জ) থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি) – ৩৫ টাকা
এসপ্ল্যানেড স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি) – ৪০ টাকা
দক্ষিণেশ্বর স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি)- ৪৫ টাকা

পাশাপাশি গ্রিন লাইনে অর্থাৎ শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর-ফাইভ পর্যন্ত রুটে QR কোডের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে। ভবিষ্যতেএই পরিষেবা শুরু হবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রুটেও বলেই জানাচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।

 

Previous articleঅভিযোগের জেরে তিলজলা থানার ওসি বদল, বিশ্বকের জায়গায় দায়িত্বে সুপ্রতীক
Next articleবিরাটদের বিরুদ্ধে নামার আগে চর্চায় রোহিত, অভিনয় দিয়ে মন জয় করলেন শর্মাজি