বিহারে ফের বো*মা বিস্ফো*রণ, গুরুতর আহ*ত ৫

রবিবার সকালে ঘটনাস্থলে পৌঁছয় ফরেন্সিক টিম। বিস্ফোরণের কারণ  এখনও পর্যন্ত জানা যায়নি।

দিন দুয়েক আগে  রামনবমীর মিছিল ঘিরে অশান্তির সূত্রপাত। এখনও তার আঁচ মিলছে বিহারে। শনিবার সন্ধেয় ফের বোমা বিস্ফোরণ ঘটে সেখানে  । তাতে পাঁচ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।রবিবার সকালে ঘটনাস্থলে পৌঁছয় ফরেন্সিক টিম। বিস্ফোরণের কারণ  এখনও পর্যন্ত জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধেয় বিহারের সাসারাম শহরে তীব্র শব্দে বিস্ফোরণ ঘটে। তাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। বিস্ফোরণে গুরুতর জখম হন পাঁচ জন। তাঁদের উদ্ধার করে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সাসারামের জেলশাসক ধর্মেন্দ্র কুমারও ঘটনাস্থলে পৌঁছন। ধর্মেন্দ্র বলেন, “সাসারামে একটি বিস্ফোরণ ঘটেছে। বারাণসীর BHU হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আহতদের। সবদিক তদন্ত করে দেখা হচ্ছে, কী থেকে বিস্ফোরণ ঘটল।

বিহার পুলিশ আরও জানিয়েছে, একটি ঘরের মধ্যে এই বিস্ফোরণ হয়েছিল। এলাকা থেকে একটি স্কুটি উদ্ধার করা হয়েছে। ফরেনসিক টিম এলাকায় গিয়ে নমুনা সংগ্রহ করেছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ৬জন বোম নিয়ে যাচ্ছিল। সেই সময় আচমকা তাতে বিস্ফোরণ হয়। একটি বেসরকারি বিল্ডিংয়ে এই ঘটনা হয়েছে। বিহারের পাহাড়পুরা, খাসগঞ্জ, সোহসরাই এলাকায় অশান্তি বাধে। বিহার পুলিশ জানিয়েছে, সবমিলিয়ে ৪৫ জনকে গ্রেফতার করা হয়েছে এখনও পর্যন্ত।

শনিবার বিস্ফোরণের পরই ঘটনাস্থলে পৌঁছয় স্পেশ্যাল টাস্ক ফোর্স এবং আধা সামরিক বাহিনী। সাসারাম এলাকায় টহল দেয় তারা। পরিস্থিতি থমথমে হলেও, আর কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারণা, এর সঙ্গে সাম্প্রদায়িক কোনও সংযোগ নেই।

 

 

 

Previous articleরামনবমীর অ.শান্তির ক্ষতে প্রলেপ! ‘সাভারকার গৌরব যাত্রা’-র নেতৃত্বে মুখ্যমন্ত্রী শিন্ডে  
Next articleখু*ন,গণধ*র্ষণের মামলায় ২৬ অভি*যুক্তকে মুক্তি দিল গুজরাট আদালত!