গরুপাচার মামলায় এবার কাস্টমসের ৪ অফিসারকে নিজাম প্যালেসে তলব সিবিআইয়ের

গরুপাচার মামলায় এবার কাস্টমসের ৪ অফিসারকে তলব। চলতি সপ্তাহেই ৪ কাস্টমস অফিসারকে তলব করেছে সিবিআই। নিজাম প্যালেসে চারজনকে তলব করা হয়েছে।সিবিআইয়ের দাবি, এনামুল-আব্দুল লতিফের সঙ্গে যোগসাজশ ছিল এই কাস্টমস অফিসারদের। তাদের মারফত ঘুরপথে গরু কিনে বাংলাদেশে পাচার করা হত। সিবিআই চার্জশিটে এমনই উল্লেখ করা হয়েছে।
এর আগেও গরু পাচার মামলায় একাধিক বিএসএফ কর্তাদের জিজ্ঞাসাবাদ করে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতার হয়েছেন বীরভূম তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।বর্তমানে তিহার জেলে আছেন অনুব্রত। তাঁর সঙ্গে এনামুল হকের যোগ খুঁজতে তদন্ত করছে সিবিআই।
এরই পাশাপাশি, সিবিআইয়ের স্ক্যানারে রয়েছেন অনুব্রত ঘনিষ্ঠ আবদুল লতিফও। গরু পাচার মামলায় অন্যতম অভিযুক্ত এনামুলের হকের সঙ্গে কী চুক্তি হয়েছিল অনুব্রত মণ্ডলের সেটাই খোঁজার চেষ্টা করছে তদন্তকারী সংস্থা।ইতিমধ্যেই একাধিক কাস্টমস অফিসারের বাড়িতে তল্লাশি করেছে সিবিআই।তাদের অভিযোগ, বীরভূম থেকে পাচারকারীদের নির্বিঘ্নে গরু পাচারের জন্য সেফ করিডোর করে দেওয়া হত। সেই সেফ করিডোর করে দেওয়ার জন্য রাজনৈতিক প্রভাবশালী অনুব্রত মণ্ডলকে মোটা অঙ্কের টাকা পৌঁছে দিত পাচারকারীরা। সীমান্ত পেরিয়ে গরু পাচারের জন্য প্রশাসনিক আধিকারিকদের যোগসূত্র খুঁজে পেয়েছে তদন্তকারী সংস্থা। সেকারণেই কাস্টমসের অফিসারদের তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।
সম্প্রতি অনুব্রত মণ্ডলের সঙ্গে যোগ থাকার অভিযোগে সিউড়ি থানার আইসিকে তলব করেছিল ইডি। শনিবার প্রায় ৮ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু উত্তরে সন্তুষ্ট হতে পারেননি তদন্তকারী অফিসাররা।বয়ানে অসঙ্গতি থাকার কারণে ফের তলব করা হয়েছে তাঁকে।সিবিাইয়ের দাবি, অনুব্রত মণ্ডলের আইনি লড়াইয়ের জন্য আর্থিক জোগান দিতেন ওই পুলিশ অফিসার।এমনকী, মহম্মদ আলির শ্বশুরবাড়ির সদস্যদের সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়ে তাঁকে জিজ্ঞাসাদ করতে চান তদন্তকারীরা।

 

Previous articleপড়ুয়াদের পড়ানো যাবে না মুঘল ইতিহাস! যোগীর নির্দেশে বড় বদল সিলেবাসে
Next articleকোনও দুর্নীতি নেই, কিছু পেন্ডিং নেই: প্রাপ্য টাকা না দেওয়ায় কেন্দ্রকে চ্যালেঞ্জ মমতার