অন্ত*র্বাস পরে পাতালরেলে তরুণী, মুখ খুলল মেট্রো অথরিটি!

দিল্লিতে গরম একটু বেশিই পড়ে, কিন্তু তাই বলে অন্ত*র্বাস পরে রাস্তায় বেরোনো একটু বাড়াবাড়ি হয়ে গেল বটে। অন্তত 'দিল্লির উরফি'কে নিয়ে সেইরকমই মত নিন্দায় সরব হওয়া নেটদুনিয়ার। জানান গেছে ওই তরুণী বর্তমানে দিল্লিতে থাকেন পড়াশোনার সূত্রে।

রাজধানীতে (Delhi) ভাইরাল স্বল্পবসনা তরুণী। অন্ত*র্বাস পরে এক মনে বসে ফোন ঘেঁটে চলেছেন পাতালরেলে (Delhi Metro Rail) চড়ে। খুব স্বাভাবিক ভাবেই সবাই তাঁর দিকে তাকালেও ওই তরুণীর সেদিকে বিশেষ মাথাব্যথা নেই। গত কয়েকদিনে সমাজমাধ্যম জুড়ে শুধুই তাঁর ভিডিও। ১৯ বছরের রিদ্‌ম চানানাকে (Ridam Chanana) ‘দিল্লির উরফি’ (Delhi Uorfi) নাম দিয়েছেন নেটপাড়ার বাসিন্দারা।

দিল্লিতে গরম একটু বেশিই পড়ে, কিন্তু তাই বলে অন্তর্বাস পরে রাস্তায় বেরোনো একটু বাড়াবাড়ি হয়ে গেল বটে। অন্তত ‘দিল্লির উরফি’কে নিয়ে সেইরকমই মত নিন্দায় সরব হওয়া নেটদুনিয়ার। জানান গেছে ওই তরুণী বর্তমানে দিল্লিতে থাকেন পড়াশোনার সূত্রে। তিনি সমাজমাধ্যমে বেশ সক্রিয় বটে। তাঁর একটি ইন্সটা হ্যান্ডেল রয়েছে, যেখানে নানা ধরণের ছবি আর ভিডিও ভাইরাল করার চেষ্টা করে থাকেন তিনি। মাঝে মাঝেই তাঁকে স্বল্পবসনা হয়ে সমাজমাধ্যমে সক্রিয় হতে দেখা যায়। দিল্লি মেট্রোতে শুধুমাত্র অন্তর্বাসে শরীর ঢাকতে দেখা গেছে তাঁকে। এরপর থেকেই তাঁর অন্যান্য প্রোফাইল ছবি দেখার ভিড় বাড়ছে। কিন্তু তিনি কি উরফিকে দেখে অনুপ্রাণিত হয়েছেন? তরুণীর উত্তর ‘না’।

ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছেন তিনি। যদিও তাতে খুব একটা খুশি নন ‘দিল্লির উরফি’। তিনি বলছেন এর আগে বহু বার স্বল্পবসনে বাইরে বেরিয়েছেন কিন্তু এরকম পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি। তাঁর সাফ, অন্যের কটাক্ষ নিয়ে তিনি মাথা ঘামান না।

প্রায় অর্ধনগ্ন হয়ে পাবলিক প্লেসে ঘুরে বেড়ানো যায় কি? এটা কতটা আইনসম্মত? কেন মেট্রো কর্তৃপক্ষ এই নিয়ে কিছু বলছে না তা নিয়েও সরব হয়েছিল নেটপাড়া। গতকাল অর্থাৎ সোমবার (Delhi Metro) কর্তৃপক্ষের তরফে সোমবার একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে যাত্রীদের উদ্দেশে কড়া বার্তা দিয়ে বলা হচ্ছে মেট্রো যাত্রায় যেন সামাজিক শিষ্টাচার বজায় রাখা হয়। পাশাপাশি স্পষ্ট ভাবে বলে দেওয়া হয়েছে যে মেট্রোতে যাত্রীরা এমন কোনও পোশাক পরবেন না যাতে অন্যদের অস্বস্তি বাড়ে।

কোনওক্রমে গোপনাঙ্গ ঢাকা দিয়ে শরীরে অতি সামান্য পোশাক পরে দিল্লির তরুণী মেট্রোতে ভাইরাল হওয়ার পর থেকে পোশাক বিধি নিয়ে সরব হচ্ছেন নেটাগরিকরা।

 

Previous articleদিঘার মন্দিরে জগন্নাথের মার্বেলের মূর্তি, ১বছরেই নির্মাণকাজ শেষ: পরিদর্শনের পরে জানালেন মুখ্যমন্ত্রী
Next articleকিছু কুলাঙ্গার জন্মায় যাদের কাজ গদ্দারি করা: শুভেন্দুকে তোপ মমতার