রামনবমীর অ.শান্তির আঁচ বিধানসভায়, বিহারের বিজেপি বিধায়কের বিরুদ্ধে কড়া পদক্ষেপ!   

ঘটনাটির ভিডিয়ো ফুটেজ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে দেখা যাচ্ছে সাদা পোশাকে চার জন মার্শাল চ্যাংদোলা করে নিয়ে যাচ্ছেন ওই বিধায়ককে। আর ওই বিধায়ক চিৎকার করে বলছেন, বিরোধীদের সঙ্গে এ রাজ্যে এমনই আচরণ করা হয়।

রামনবমীর (Ramnavami) অশান্তি নিয়ে আলোচনা চলছিল বিধানসভায় (Assembly)। আর সেই আলোচনাতেই বিতর্কিত কথার বলার অভিযোগ ওঠে বিজেপি (BJP) নেতা তথা বিধায়ক জীবেশ কুমারের (Jibesh Kumar) বিরুদ্ধে। এমনকি, বিহারের শাসক রাজ্যের অশান্তি নিয়ন্ত্রণে অক্ষম বলেও দোষারোপ করছিলেন তিনি। আর এরপরেই ওই বিধায়ককে বিধানসভা কক্ষ থকে কার্যত চ্যাংদোলা করে বাইরে বের করে দেন মার্শালরা। রাবনবমীকে কেন্দ্র করে দিনকয়েক আগেই অশান্ত হয়ে ওঠে বিহারের (Bihar) একাধিক এলাকা। আর সেই ইস্যুতেই এদিন বিধানসভায় আলোচনা চলছিল।

ঘটনাটির ভিডিয়ো ফুটেজ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে দেখা যাচ্ছে সাদা পোশাকে চার জন মার্শাল চ্যাংদোলা করে নিয়ে যাচ্ছেন ওই বিধায়ককে। আর ওই বিধায়ক চিৎকার করে বলছেন, বিরোধীদের সঙ্গে এ রাজ্যে এমনই আচরণ করা হয়। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকেই কাঠগড়ায় তোলেন ওই বিজেপি বিধায়ক। তবে বিরোধীদের অভিযোগ, রামনবমীর অশান্তি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আনা হলেও এদিন আলোচনা সভায় জোর করে অশান্তির চেষ্টা করেন ওই বিজেপি বিধায়ক। পাশাপাশি বিহারের শাসকদল রাজ্যের অশান্তি নিয়ন্ত্রণে অক্ষম বলেও দোষারোপ করছিলেন তিনি। এরপরেই ওই বিধায়ককে বিধানসভা কক্ষ থকে বার করে দেওয়া হয়।

উল্লেখ্য, রামনবমীকে কেন্দ্র করে বাংলার পাশাপাশি সারা দেশের বিভিন্ন রাজ্যেই একাধিক অশান্তির খবর সামনে এসেছে। রামভক্তদের তাণ্ডবে কার্যত রণক্ষেত্রের পরিস্থিতি বিভিন্ন রাজ্যের একাধিক এলাকায়। আর বৃহস্পতিবারই হনুমান জয়ন্তী। আর এই বিশেষ দিনকে কেন্দ্র করে নতুন করে অশান্তির আশঙ্কা বাংলা সহ গোটা দেশে। সোমবারই খেজুরির জনসভা থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশঙ্কাপ্রকাশ করেন আগামী ৬ তারিখ সতর্ক থাকুন। আর তারপর থেকেই ধীরে ধীরে উত্তেজনার পারদ চড়ছে। মূলত বিজেপি সরকার যে রাজ্যে ক্ষমতায় নেই সেই রাজ্যগুলোর দিকে নজর দিলেই দেখা যাবে সেখানেই বেশি অশান্তির খবর সামনে আসছে। তবে এবার বিহারের বিজেপি বিধায়ককে বিধানসভা থেকে চ্যাংদোলা করে বার করে দেওয়ার ঘটনা প্রকাশ্যে এলো।

 

 

 

Previous articleপাওনা না দিলে ব*ঞ্চিতদের নিয়ে দিল্লিতে আ*ন্দোলন: মন্ত্রককে সময় বেঁধে দিলেন অভিষেক
Next articleপ্রকৃত রাষ্ট্রনায়ক, উদার মন: ফের মোদির প্রশংসায় পঞ্চমুখ গুলাম নবি