চলতি আইপিএল-এ প্রথম জয় পেল কেকেআর, আরসিবিকে হারাল ৮১ রানে

নাইটদের হয়ে চার উইকেট নেয় বরুণ চক্রবর্তী। অভিষেক ম‍্যাচে তিন উইকেট সুয়াস শর্মার।

চলতি আইপিএল-এ প্রথম জয় পেল কলকাতা নাইট রাইডার্স। এদিন ঘরের মাঠে বোলারদের দাপটে রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরকে হারায় ৮১ রানে। নাইটদের হয়ে চার উইকেট নেয় বরুণ চক্রবর্তী। অভিষেক ম‍্যাচে তিন উইকেট সুয়াস শর্মার।

ম‍্যাচে এদিন টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফ‍্যাফ ডু-প্লেসি। প্রথমে ব‍্যাট করতে শুরুতেই ধাক্কা খায় কেকেআর। ৩ রান করেন ভেঙ্কটেস আইয়র। মনদীপ সিং শূন‍্য রানে আউট হন। অধিনায়ক নীতীশ রানা করেন ১ রান। রাসেল আউট হন শূন‍্য রানে। কিন্তু আফগান ওপেনার রহমনুল্লাহ গুরবাজ দলকে কিছুটা এগিয়ে নিয়ে যান। ৫৭ রান করেন তিনি। এরপর নাইটদের স্কোর এগিয়ে নিয়ে যান শার্দুল ঠাকুর। তাঁর এবং রিঙ্কু সিং-এর দাপুটে ব‍্যাটিং-এর সৌজন্যে ২০৪ রানে ইনিংস শেষ হয় কলকাতার। মাত্র ৫২ বলে ১০৩ রানের জুটি গড়েন তারা। ৬৮ রান করেন লর্ড শার্দুল। ৪৬ রান করেন রিঙ্কু। আরসিবির হয়ে দুটি করে উইকেট নেন ডেভিড উইলি এবং কর্ণ শর্মা। একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, ব্রেসওয়েল এবং হর্ষল প‍্যাটেল।

জবাবে ব‍্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও, ২১ রানে আউট হন বিরাট কোহলি। ২৩ রানে আউট হন ফ‍্যাফ ডু-প্লেসি। ব্রেসওয়েল আউট হন ১৯ রানে। ম‍্যাক্সওয়েল আউট হন ৫ রানে। শূন‍্য রান করেন হর্ষল প‍্যাটেল। উইলি ২০ রানে অপরাজিত তিনি। কলকাতার হয়ে চার উইকেট নেন বরুণ চক্রবর্তী। তিন উইকেট নেন সুয়াস শর্মা। দুই উইকেট নেন সুনীল নারীন। শার্দুল ঠাকুর নেন এক উইকেট।

এদিন ঘরের মাঠে প্রথম খেলতে নামে কেকেআর। আর মাঠে আসেন কেকেআরের কর্ণধার শাহরুখ খান। প্রায় তিন বছর পর ইডেনে খেলতে নামে কলকাতা। সেই ম্যাচ দেখতে আসেন কিং খান। শাহরুখ খানের সঙ্গে ছিলেন মেয়ে সুহানা খান তাঁর এবং বান্ধবী শানায়া কাপুর। ছিলেন জুহি চাওলাও।

আরও পড়ুন:‘আইএসএল অতীত’, সুপার কাপের আগে নিজের নতুন লক্ষ‍্যের কথা জানালেন বাগান কোচ


 

Previous articleরাজভবনে রিপোর্ট দিতে হবে উপাচার্যদের, নির্দেশিকা জারি রাজ্যপালের
Next articleগুড় বাতাসা নিয়ে তিহার জেলে অনুব্রত সাক্ষাতে সিপিএম