মহিলাদের পোশাক নিয়ে কুমন্তব্য কৈলাসের, বিজেপি নেতাকে পাল্টা তোপ তৃণমূলের

মহিলাদের উদ্দেশ্য করে কুমন্তব্য করলেন কেন্দ্রীয় বিজেপি(BJP) নেতা কৈলাস বিজয়বর্গীয়(Kailash Vijayvargiya)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় মহিলাদের পোশাক নিয়ে কৈলাসের এক অডিও ক্লিপ ভাইরাল হয়েছে যেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, যে সব মেয়েরা ‘নোংরা’ পোশাক পরেন তারা আসলে শূর্পনখার (Shurpanakha) মতো। কৈলাসের এহেন মন্তব্যে স্বাভাবিকভাবেই বিতর্ক শুরু হয়েছে। বিজেপির নেতার এহেন মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছে তৃণমূল কংগ্রেস।

ভাইরাল অডিও ক্লিপে কৈলাসকে বলতে শোনা যাচ্ছে, “আমাদের দেশে মেয়েদের দেবীর আসনে বসানো হয়। অথচ, সেই মেয়েরাই আজকাল দেখি নোংরা পোশাক পরতে। নোংরা পোশাক পরলে মেয়েদের দেবী তো মনে হয়ই না। মনে হয় শূর্পণখা।” এখানেই শেষ নয়, মেয়েদের ‘শরীর’ নিয়ে বর্ষীয়ান বিজেপি নেতার মন্তব্য, “ঈশ্বর এত ভাল শরীর দিয়েছেন। তাহলে নোংরা পোশাক পরা কেন? ভাল পোশাক পরুন।”

বিজেপি নেতার এহেন মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল। তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব(Susmita Dev) কৈলাসের মন্তব্যের প্রতিবাদ জনিয়ে বলেন, “ওনার এই মন্তব্যে একেবারেই আশ্চর্য হইনি। কারণ এটা প্রথমবার নয়, মহিলাদের উদ্দেশ্যে অপমান জনক মন্তব্য এর আগেও করেছেন কৈলাস। কোনটা নোংরা আর কোনটা পরিস্কার সেটা ঠিক করার বিজেপি কে? তবে বিজেপির এহেন মানসিকতা কখনও পরিবর্তন হবে না, কারণ এটা ওদের ডিএনএতে আছে। আমি এই ধরণের মন্তব্যের তীব্র প্রতিবাদ করছি।” পাশাপাশি বাংলার মন্ত্রী শশী পাঁজা কটাক্ষের সুরে বলেন, “মহিলাদের অপমান করার বিষয়টা বিজেপির কাছে চিরস্থায়ী হয়ে যাচ্ছে। এভাবে ভারত এগোবে নাকি পিছবে? তাঁর ছেলেও প্রকাশ্যে মারধর করেছিল। এদের থেকে আর কী প্রত্যাশিত! বেটি বাঁচাও বলে, বেটি পোড়ানো হচ্ছে। হাতরাসে সে দৃশ্যই ধরা পড়েছিল।”

এছাড়াও তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ(Kunal Ghosh) কৈলাসের মন্তব্যের তীব্র নিন্দা করে টুইট করেন, “বিজেপি নেতারা যৌনতাবাদী এবং নারীবিদ্বেষী মন্তব্যই করে থাকেন। বিজেপির জাতীয় সম্পাদক বলেছেন, মহিলাদের নোংরা পোকাশে শূর্পণখা অর্থাৎ রাক্ষসীর মতো লাগে। এই অমৃত কালে ‘নারী তু নারায়ণী’ প্রতিজ্ঞা স্বপ্ন ছাড়া আর কিছুই নয়। মহিলারা কী পোশাক পরবেন, তাও বিজেপি নেতারা ঠিক করে দেবেন। নিজেও ছেলের ক্ষেত্রেও কি তেমনটাই করেন।”

Previous articleছেলেকে চাকরি পাইয়ে দেওয়ার নামে বড় প্র.তারণা! লক্ষাধিক টাকা খোয়ালেন হুগলির শিক্ষক  
Next articleউপাচার্য নিয়োগ আইনে বড় বদল, রাখা হবে ৫ সদস্যের সার্চ কমিটি