পঞ্চায়েতের আগে কেন্দ্র বিরোধী লড়াইয়ে সুর চড়াচ্ছে তৃণমূল, জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে অভিষেক

কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে সুর চড়িয়ে সর্বাত্মক আন্দোলনে নামতে চলেছে তৃণমূল। অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, এই বিষয়ে আজ, সোমবার বৈঠক ডেকেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

পঞ্চায়েত ভোটের আগে ফের দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একদিকে পঞ্চায়েত ভোটের রণকৌশল, অন্যদিকে কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে আরও জোরদার আন্দোলনের রাস্তায় হাঁটতে চাইছে তৃণমূল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসেই রাজ্যজুড়ে পঞ্চায়েত ভোট হতে চলেছে। ইতিমধ্যে পুরোদমে তার প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্যের শাসক দল। জেলায় জেলায় প্রতিটি সমাবেশ থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক কেন্দ্রের বঞ্চনা ও সমালোচনায় মুখর হচ্ছেন।

আরও পড়ুন:ডিজের আওয়াজে অস্বস্তি হওয়ায় প্রতিবাদ করাই কাল হল অ.ন্তঃসত্ত্বার!
১০০ দিনের কাজ, আবাস যোজনা, গ্রামীণ রাস্তার উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পে কেন্দ্র টাকা দিচ্ছে না বলে অভিযোগ। সবমিলিয়ে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগই যে পঞ্চায়েত ভোটের প্রচারে পার্টি-লাইন, তা মোটামুটি স্পষ্ট করে দিয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। একইসঙ্গে তৃণমূল প্রশ্ন তুলেছেন বিজেপির বিভাজনের রাজনীতি নিয়েও। প্রতিবাদ জানানো হচ্ছে জ্বালানি সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধি নিয়েও।

মূলত, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে সুর চড়িয়ে সর্বাত্মক আন্দোলনে নামতে চলেছে তৃণমূল। অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, এই বিষয়ে আজ, সোমবার বৈঠক ডেকেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভার্চুয়াল মাধ্যমে রাজ্যের সব জেলা নেতৃত্ব ও পদাধিকারীদের সঙ্গে কর্মসূচির বিষয়ে আলোচনা করবেন তিনি। পঞ্চায়েত ভোট সংক্রান্ত বিষয়েও আলোচনাও হতে পারে আজকের এই বৈঠকে।


উল্লেখ্য, গত শনিবার আলিপুরদুয়ারের সভা থেকে অভিষেক জানান, বাংলার মানুষকে ভাতে মারার চেষ্টা হলে ছেড়ে কথা বলা হবে না। প্রয়োজনে দিল্লি নিজেদের অধিকার আদায়ে আন্দোলন হবে। রাজ্যের এক কোটি মানুষের সই, বিশেষ করে যাঁরা ১০০ দিনের প্রকল্পে বঞ্চিত হয়েছেন, কাজ করেও টাকা পাননি, তাঁদের স্বাক্ষরিত চিঠি নিয়েই দিল্লি দরবারের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। এই বিষয়টি নিয়েও দলীয় নেতৃত্বের সঙ্গে অভিষেক আলোচনা করবেন আজ, সোমবার। ভার্চুয়াল মাধ্যমে দুপুর ৩টেয় এই বৈঠক হবে। জেলা সভাপতি থেকে শুরু করে ব্লক স্তরের নেতৃত্ব হাজির থাকবেন। গ্রামের মানুষের কাছ থেকে সই সংগ্রহের কর্মসূচির বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। পয়লা বৈশাখ মিটলেই শুরু হচ্ছে এই কর্মসূচি। দলীয় সূত্রে খবর, চিঠির একটি বয়ানও তৈরি করা হচ্ছে। তা নিয়ে গ্রামের মানুষের কাছে যাবেন তৃণমূল কর্মীরা।

Previous articleডিজের আওয়াজে অস্বস্তি হওয়ায় প্রতিবাদ করাই কাল হল অ.ন্তঃসত্ত্বার!
Next articleCPM জমানায় ২,২০০ শিক্ষক নিয়োগে দু.র্নীতি, হাইকোর্ট বাতিল করেছিল প্যানেল