বছরে কি দু’বার আইপিএল? মুখ খুললেন আইপিএল চেয়ারম্যান

এদিন এই নিয়ে ধুমাল বলেন," আইপিএলের যে ফর্ম‍্যাট তাতে একই বছরে আর একটা প্রতিযোগিতা করা সম্ভব নয়।

দিন দিন আইপিএল-এর জনপ্রিয়তা বাড়ছে। চলতি আইপিএল নিয়ে মানুষের মধ‍্যে উৎসাহ বেশ তুঙ্গে। এরই মধ‍্যে দাবি উঠেছে যে, বছরে দু’বার আইপিএল করার। এমনকি বোর্ড কর্তারাও সেই ইঙ্গিত দিয়েছেন। আদৌ কি সেটা করা সম্ভব? এবার এই নিয়ে মুখ খুললেন আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমাল। এক সাক্ষাৎকারে সেই উত্তর দিলেন তিনি।

এদিন এই নিয়ে ধুমাল বলেন,” আইপিএলের যে ফর্ম‍্যাট তাতে একই বছরে আর একটা প্রতিযোগিতা করা সম্ভব নয়। আগামী চার বছরের দ্বিপাক্ষিক সিরিজের সূচি আমরা সবাই জানি। তাই এখন সম্ভব নয়। কিন্তু কোনও দিন অন্য কোনও ফরম্যাটের বা ছোট প্রতিযোগিতা আয়োজন করার সুযোগ এলে আমরা নিশ্চয়ই ভাবনাচিন্তা করব।”

ক্রিকেটপ্রেমীরা একাংশ মনে করছেন, আস্তে আস্তে ফুটবলের রাস্তায় হাঁটছে ক্রিকেট, যেখানে ক্লাবের হয়ে খেলাই প্রধান হয়ে উঠবে। এই নিয়েও মুখ খোলেন অরুণ ধুমাল। তিনি বলেন,”এটা দর্শকদেরই ঠিক করতে দেওয়া ভাল। যদি তাঁরা মনে করেন একটা নির্দিষ্ট ফর্ম‍্যাটে খেলা হবে, ধরে নেওয়া যাক টি-২০ খেলা হলে ভাল এবং এক দিনের ক্রিকেট বা টেস্ট ক্রিকেটের কোনও গ্রহণযোগ্যতা নেই, তা হলে আগামী দিনে সেটাই হবে। আমার মতে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্রিকেটে অনেক জনপ্রিয়তা রয়েছে। একদিনের ক্রিকেটের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। সমর্থকদেরই ঠিক করতে দেওয়া ভাল।”

আরও পড়ুন:পাঁচটা ছয় খাওয়া যশের পাশে বন্ধু রিঙ্কু, পাঠিয়েছেন বিশেষ বার্তা

 

Previous articleশঙ্খের আদলে ‘ধনধান্য’ স্টেডিয়াম, উদ্বোধনের দিন ঘোষণা মুখ্যমন্ত্রীর
Next articleবৌবাজারে ভেঙে পড়ল গাছ, অফিস টাইমে চরম ভোগান্তি যাত্রীদের