৩০ লক্ষ টাকা আর্থিক ‘প্রতারণা’, গ্রেফ*তার কলকাতা পুলিশের এসিপি

পুলিশের হাতেই এবার হাতকড়া। নিয়োগ দুর্নীতিতে এবার নাম জড়াল খোদ পুলিশেরও। চাকরির পাইয়ে দেওয়ার নাম করে লাখ লাখ টাকা নেওয়ার অভিযোগে গ্রেফতার কলকাতা পুলিশের এক এসিপি। অভিযোগ, পুরসভায় চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তিনি টাকা তুলতেন। অভিযুক্ত ওই অফিসারকে গ্রেফতার করেছে ব্যারাকপুর কমিশনারেট। গুরুতর অভিযোগে ধৃত কলকাতা পুলিশের এসিপি সোমনাথ ভট্টাচার্য।

এসিপিকে ম্যারাথন জেরার পর বারাকপুর কমিশনারেট তাঁকে গ্রেফতার করে।
তার বিরুদ্ধে একাধিক ব্যক্তির থেকে টাকা তোলার অভিযোগ রয়েছে। কলকাতা পুলিশের অষ্টম ব্যাটেলিয়নের সোমনাথ ভট্টাচার্যের গ্রেফতারি নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
তার বিরুদ্ধে অভিযোগ, ২০২১ সালে পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার সোমনাথ ভট্টাচার্য বরনগরের এক পরিবারের ভাই বোনের কাছ থেকে প্রায় ৩০ লক্ষ টাকা নিয়েছিলেন। তাদের মধ্যে একজনকে পুরসভায় চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এবং অন্যজনকে পানশালার লাইসেন্স পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।
সময় পেরিয়ে গেলেও কোনও প্রতিশ্রুতি তিনি রাখেননি। এরপরই ভাই-বোন পুলিশের দ্বারস্থ হন। সরাসরি সোমনাথ ভট্টাচার্যের বিরুদ্ধে তারা থানায় অভিযোগ দায়ের করেন। গ্রেফতারি এড়াতে তিনি আদালত থেকে আগাম জামিন নিয়ে নেন।

 

Previous articleরিঙ্কুর ঝড়ো ইনিংসে মজে বলিউড, সোশ্যাল মিডিয়ায় বিশেষ বার্তা
Next articleচাকরি দেওয়ার নামে ৫কোটি টাকা আত্মসাৎ, গ্রেফ*তার কাঁথির স্কুল শিক্ষক!