জাতীয় শিক্ষা নীতির বিরোধিতায় মিছিল করতে গিয়ে বিশৃ*ঙ্খলা ছড়াল SFI-DYFI

জাতীয় শিক্ষা নীতির (National Education Policy) বিরোধিতায় মিছিল করতে গিয়ে বিশৃঙ্খলা ছড়াল SFI-DYFI। মঙ্গলবার, রাজ্যজুড়ে বিভিন্ন জেলা সদর দফতর অভিযানের ডাক দেয় CPIM-র ছাত্র-যুব সংগঠন। জাতীয় শিক্ষানীতির প্রতিবাদে মিছিল করে SFI। কলেজ স্ট্রিট (College Street) থেকে শুরু হয়।

মঙ্গলবার উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ অভিযানে নামে SFI-DYFI এবং অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিং ওমেন অ্যাসোসিয়েশন। সেই অভিযান ঘিরেই এলাকায় ধুন্ধুমার বেধে যায়। জেলা পরিষদের গেট ভাঙা হয় বলেও অভিযোগ। ১০ আন্দোলনকারীকে গ্রেফতার করেছে পুলিশ (Police)।

এদিন বারাসত হেলা বটতলা থেকে শুরু হয় মিছিল। যশোর রোড হয়ে মিছিল বারাসত জেলা পরিষদে ঢুকতে গেলে পুলিশ বাধা দেয়। অভিযোগ, ব্যারিকেড ভাঙেন আন্দোলকারীরা। এর পর জেলা পরিষদের মূল ফটক ভেঙে ভিতরে মধ্যে ঢুকে যান তাঁরা। জেলা পরিষদের বন ভূমি কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ বলেন, ‘‘যাঁদের বর্তমানে অস্তিত্ব নেই, গেট ভাঙলেন। পুলিশকেও তাঁরা মেরেছেন। কিন্তু পুলিশ মানবিক। আইনশৃঙ্খলা মেনে চলার চেষ্টা করছে।’’

NCERT পাঠক্রমে দ্বাদশ শ্রেণীর ইতিহাস বই থেকে ‘মুঘল সাম্রাজ্যের ইতিহাস’ বাদ দিয়ে দেশের ইতিহাস গুলিয়ে দেওয়া, বাংলার ক্যাম্পাসে NEP2020 লাগু করার অপপ্রয়াসের বিরুদ্ধে মিছিল করে এসএফআই। কলেজ স্ট্রিট বাটা থেকে শুরু হয়ে শিয়ালদহ হয়ে আবার বাটাতে শেষ হয়। মিছিল শেষে কলেজ স্ট্রিট মোড় অবরোধ করে ইউজিসি গাইডলাইন পোড়ানো হয়। জ্বালানো হয় মোদির কুশপুতুলও।

 

Previous articleগোমূ*ত্র মানুষের জন্য মারা*ত্মক ক্ষ*তিকর, স্পষ্ট জানালেন গবেষকরা!
Next articleচারদিনের জন্য বিকাশ মিশ্রকে নিজেদের হেফাজতে পেল সিবিআই!