উ.দ্বেগ বাড়াচ্ছে কো.ভিড! এক আক্রান্তের মৃ*ত্যু কলকাতায়!

ঘুরতে গিয়েছিলেন উত্তরবঙ্গে। সেখান থেকে ফেরার পরেই অসুস্থ হয়ে পড়েন। শারীরিক অবস্থার অবনতি হতেই কোভিড পরীক্ষা করানো হয়। তাতেই রিপোর্ট পজিটিভ আসে। বেসরকারি হাসপাতালেও ভর্তি করানো হয়।কিন্তু বৃহস্পতিবার কাকভোরে তাঁর মৃত্যু হয়। চলতি বছরে এই নিয়ে কোভিডে প্রাণ হারালেন দু’জন। গত ২৫ মার্চ বঙ্গে প্রথম কোভিড রোগীর মৃত্যু হয়েছিল। তার দু’সপ্তাহ কাটতে না কাটতেই, আজ কলকাতায় ফের কোভিড আক্রান্তের খবর মিলল।

আরও পড়ুন:বেঙ্গল স্কুল টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপ ২০২৩ নিয়ে উদ্দীপনা তুঙ্গে

জানা গেছে, মৃত ব্যক্তি রিজেন্ট পার্ক এলাকার বাসিন্দা ভাস্কর দাস (৭৬)। সম্প্রতি তিনি উত্তরবঙ্গে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরে তিনি অসুস্থ হন। গত রবিবার তাঁকে বাঘাযতীন এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃদ্ধকে ভেন্টিলেশনে দেওয়া হয়। গতকাল ওই বৃদ্ধের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। আজ সকালে তাঁর মৃত্যু হয়। হাসপাতালের দেওয়া ডেথ সার্টিফিকেটে কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করা রয়েছে।


প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ বুধবার পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। দিন কয়েক আগে রাজ্যে দৈনিক সংক্রমণ ষাটের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। মঙ্গলবার রাজ্যে সব থেকে বেশি কোভিডে আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। রাজ্যে এদিন অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৩৭০ জন।
এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গতকাল গোটা দেশে ৭৮৩০ জন নতুন করে কোভিড সংক্রমণের শিকার হয়েছেন। দৈনিক সংক্রমণের হার গিয়ে দাঁড়িয়েছে ৩.৬৫ শতাংশে।

 

 

Previous articleBreakfast news :. ব্রেকফাস্ট নিউজ
Next article‘আমি একেবারে সুস্থ আছি’, শুটিং সেটে বি.স্ফোরণের খবর ‘ভিত্তিহীন’, জানালেন সঞ্জয় দত্ত