টার্গেট অভিষেক? এক্তিয়ার বহির্ভূত কথা বলছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়: বি.স্ফোরক কুণাল

এক্তিয়ার বহির্ভূত কথা বলছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তলের ঘোষের চিঠির প্রেক্ষিতে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই প্রসঙ্গেই বিস্ফোরক অভিযোগ তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। তাঁর অভিযোগ, এক্তিয়ার বহির্ভূত কথা বলছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। অভিষককে টার্গেট করছেন তিনি। ঠান্ডা মাথায় বিজেপি-সিপিএম-কংগ্রেসের হয়ে তৃণমূলের চরিত্র হননের চেষ্টা করছেন বিচারপতি। তোপ দেগে কুণাল বলেন, রাজনীতি করতে হলে চেয়ার ছেড়ে টুলে উঠে বক্তৃতা দিন।

বৃহস্পতিবার কুণাল অভিযোগ করেন, এক্তিয়ার বহির্ভূত কথা বলছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ঠান্ডা মাথায় তিনি অভিষেকের চরিত্র হনন করার চেষ্টা করছেন । অন্যায় করলে শাস্তি হবে। আসলে ঠান্ডা মাথায় বিজেপি-সিপিএম- কংগ্রেসের হয়ে চরিত্র হননের চেষ্টা করছেন। কুণাল বলেন, আদালত এবং বিচার ব্যবস্থার প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। কিন্তু বিচারপতি গঙ্গোপাধ্যায় আজ যে মন্তব্য করেছেন তা সম্পূর্ণ আইন বহির্ভূত এক্তিয়ার বহির্ভূত। একজন জেলবন্দি অভিযুক্ত আইন মেনে অভিযোগ দায়ের করেছেন। সে সম্পর্কে কোনও তদন্ত না করেই তিনি এই ধরনের মন্তব্য করতে পারেন না। রিড কোর্টের কোনও এক্তিয়ারই নেই কথায় কথায় তদন্তকে প্রভাবিত করার মতো মন্তব্য করার। তিনি বন্দির অধিকার লঙ্ঘন করছেন। রাজনৈতিক দলের ক্যাডারে পরিণত হয়েছেন বিচারপতি।

কুণাল এদিন স্পষ্ট বলেন, আমার বিরুদ্ধে মানহানির মামলা হলে কোর্টে দাঁড়িয়ে তা ফেস করব। উইশ লিস্টে অভিষেক, বিচারপতির টার্গেট অভিষেক বন্দ্যোপাধ্যায়।অভিযুক্তের অভিযোগ জানানোর অধিকার লঙ্ঘন করছেন বিচারপতি।কুণালের আরও অভিযোগ, এটা সম্পূর্ণ বিচারপতির ব্যক্তিগত মন্তব্য। বিরোধীদের কাছে হিরো হতে এমন মন্তব্য করেছেন তিনি। ঠান্ডা মাথায় তিনি অভিষেকের চরিত্র হনন করার চেষ্টা করছেন ‌। শুধুমাত্র এই সরকার কেন, বামেদের সময়ের দুর্নীতিরও তদন্ত করার নির্দেশ দিন।

মমতা বন্দ্যোপাধ্যায়কেও টার্গেট করা হচ্ছে বলে অভিযোগ করেন কুণাল। মহামান্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অবশ্যই মামলার বিচার করবেন কিন্তু তিনি বিচারপতির চেয়ারের অপব্যবহার করছেন।এক্তিয়ারের বাইরে যাচ্ছেন। কখনো তিনি নিজের ব্যক্তিগত প্রচার কখনো তার রাজনৈতিক উইস লিস্ট সেটা লোকের উপর চাপিয়ে দেওয়া এবং মিডিয়ার সুযোগ নিয়ে সেটাকে একটা মহল তৈরি করার জন্য ব্যবহার করা। আজকে তিনি যেভাবে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের কথা বলেছেন এটা সম্পূর্ণ আইন বহির্ভূত। কোন আদালত এটা মানতে চাইবে না। কুণালের অভিযোগ, তিনি আত্মতৃপ্তি পাওয়ার জন্য আত্মপ্রচারের জন্য , সরকার পক্ষকে বিড়ম্বনায় ফেলার জন্য ,নেতিবাচক খবর তৈরির জন্য এই কাজগুলো করে যাচ্ছেন। বিজেপি- সিপিএম -কংগ্রেসের কথাই যদি বলবেন তবে চেয়ারের অপব্যবহার করছেন কেন? চেয়ারটাকে অপমান করছেন কেন ?প্রশ্ন তোলেন কুণাল। অমিতাভ লালা বাংলা ছেড়ে পালা, সেদিন সিপিএম বলেছিল। আপনি বিকাশ ভট্টাচার্যকে গুরু মানেন। আপনি তাদের দলের লোক। আপনি যে মন্তব্যগুলো করছেন । বলছেন আমাকে মেরে ফেলবে, কেন মেরে ফেলবে? আসলে আপনি দলের এবং অভিষেকের নেতিবাচক একটা ইমেজ তৈরি করতে চান।

কুণাল স্পষ্ট বলেন, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মতো যারা চেয়ারের অপব্যবহার করছেন, তাদের জন্যই বিচার ব্যবস্থা আজ বিড়ম্বনায় পড়ছে। যারা সত্যি অন্যায় করেছে তাদের বিরুদ্ধে আপনি ব্যবস্থা নিন, তৃণমূল তাদেরকে বাঁচাতে এগিয়ে আসবে না। কিন্তু আপনি যদি রাজনৈতিক বাতাবরণ তৈরি করার জন্য আপনার এই চেয়ারটাকে ব্যবহার করেন সে ক্ষেত্রে আপত্তি থাকবে এবং প্রশ্ন উঠবেই।

 

 

 

Previous articleHooghly: চৈত্রের শেষ বেলায় চণ্ডীতলায় নাট্য উৎসব!
Next articleএগিয়েছে গ্রীষ্মাবকাশ, সিলেবাস শেষ করতে স্কুলে অতিরিক্ত ক্লাস করানোর নির্দেশ শিক্ষা দফতরের