মানুষের পছন্দের প্রার্থী ‘অ-তৃণমূল’ হলে কী করবে শাসক দল? উত্তরে যা বললেন অভিষেক

প্রশ্ন ওঠে, গোপন ব্যালটে যদি বাম, বিজেপি বা কংগ্রেস অর্থাৎ বিরোধী দলের কাউকে প্রার্থী করার কথা বলেন সাধারণ মানুষ, সেক্ষেত্রে কী করবে তৃণমূল?

পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে আগামী দু’মাস কলকাতার বাইরে থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। লক্ষ্য, নিবিড় জনসংযোগ। যেখানে দলের ঊর্ধ্বে উঠে তৃণমূল সঙ্গে সাধারণ মানুষের একাত্ম হতে চায়। নতুন এই কর্মসূচির নাম তৃণমূলে নব জোয়ার। অভিষেক নিজে গ্রামে গ্রামে ঘুরে মানুষের মতামত নেবেন। অভাব-অভিযোগ-চাহিদার কথা শুনবেন। যেখানে গোপন ব্যালটে মানুষে পছন্দের প্রার্থীর নাম জানাতে পারবেন গ্রামবাসীরা। তাঁদের পছন্দের সেই প্রার্থীকেই ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের প্রতিটি ক্ষেত্রে প্রার্থী করবে তৃণমূল।

কিন্তু সেই পছন্দের প্রার্থী যদি বিরোধী কোনও দলের হয়? তাতেও কোনও সমস্যা নেই বলেই জানালেন অভিষেক।
বিষয়টি ঠিক কী? ভোটের আগে জনসংযোগ কর্মসূচি হিসেবে আজ, বৃহস্পতিবার ‘তৃণমূলে নব জোয়ার’-এর কথা ঘোষণা করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই কর্মসূচিতে জেলায় জেলায় ঘুরবেন তিনি। শুনবেন মানুষের সমস্যা-সমাধান। শুধু তাই নয়, পঞ্চায়েত ভোটের প্রার্থী বাছাই নিয়েও বড়সড় সিদ্ধান্ত ঘোষণা করেন অভিষেক। জানান, গ্রাম সফরে গিয়ে যে এলাকায় যাবেন অভিষেক, সেখানে গোপন ব্যালটে ভোটদানের ব্যবস্থা করা হবে। গ্রামের যে কেউ, যে কোনও দলের সমর্থক ওই ভোটে অংশ নিতে পারবেন। জানাতে পারবেন, পঞ্চায়েত ভোটে তাঁর পছন্দের প্রার্থীর নাম। অভিষেক স্পষ্ট জানান, ভোটদাতার নাম গোপন রাখা হবে।

এই জায়গা থেকেই প্রশ্ন ওঠে, গোপন ব্যালটে যদি বাম, বিজেপি বা কংগ্রেস অর্থাৎ বিরোধী দলের কাউকে প্রার্থী করার কথা বলেন সাধারণ মানুষ, সেক্ষেত্রে কী করবে তৃণমূল? অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানান, এলাকার মানুষ যদি বিরোধী দলের কাউকে পছন্দ করেন সেক্ষেত্রে অভিষেক নিজে তাঁর সঙ্গে কথা বলবেন, তাঁকে তৃণমূলের হয়ে লড়াই করার আর্জি জানাবেন। অর্থাৎ অভিষেক এদিন স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছেন, দল নয় এবার পঞ্চায়েতে প্রার্থী বাছাইয়ের দায়িত্বে জনতা জনার্ধনের।

 

 

Previous articleনিউবার্গ ডায়াগনস্টিকসের পরিসর বৃদ্ধি, ভরসা জোগাচ্ছে ২০ ল্যাব এবং ২০০ কালেকশন সেন্টার
Next article“এসব বলে ধৃ.তদের বেশিদিন আটকে রাখা যাবে না”! ফের আদালতের ভর্ৎ.সনার মুখে সিবিআই