হারের হ্যাটট্রিক আটকাতে লক্ষ্মীবারে কী স্ট্রাটেজি কলকাতার!

ধারাবাহিকতার অভাবে হারের হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স (KKR) কি আজ জ্ব*লে উঠতে পারবে? ঠিক কোন স্ট্রাটেজি নিতে চলেছে আজ দুই দল ?

সৌরভ গঙ্গোপাধ্যায় (Saurav Ganguly) দিল্লি ক্যাপিটালসের (DC) দায়িত্ব নেওয়ার পর থেকে বিশেষ কোনও মিরাকল ঘটেনি। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স (KKR) নামটার সঙ্গে আজও ক্রীড়া প্রেমী মানুষ সৌরভ গঙ্গোপাধ্যায়ের যোগসূত্র খুঁজতে চান। তবে এবার মুখোমুখি দিল্লি- কলকাতা (Delhi Capitals v/s Kolkata Knight Riders)। IPL এর যুদ্ধে বৃহস্পতিবার দুই দলই জয়ের জন্য মরিয়া। একদিকে টানা ৫ ম্যাচে হেরে বিধ্বস্ত দিল্লি ক্যাপিটালস ঘুরে দাঁড়াতে না পারলে লিগ টেবিল নিয়ে বাড়তে পারে সমস্যা। অন্যদিকে ধারাবাহিকতার অভাবে হারের হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স (KKR) কি আজ জ্বলে উঠতে পারবে? ঠিক কোন স্ট্রাটেজি নিতে চলেছে আজ দুই দল ? পড়ুন রিভিউ রিপোর্ট।

১৬তম আইপিএলে (IPL 2023) দিল্লি ক্যাপিটালস এই মুহূর্তে যে জায়গায় দাঁড়িয়ে আছে তা নিঃসন্দেহে অবাক করে দেওয়ার মতো। দিল্লি শিবিরের (DC) ডাগআউটে তাবড় তাবড় ক্রিকেটাররা রয়েছেন , কোচ রিকি পন্টিং থেকে শুরু করে ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন এই সমস্ত প্লেয়াররা নিজেদের কেরিয়ারে যত রান রয়েছে তাঁর বিন্দুমাত্র ছাপও দেখা যাচ্ছে না ক্যাপিটালসদের পারফরমেন্সে। ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার সব ম্যাচেই মানরক্ষা করার দায়িত্ব কাঁধে তুলে নেবেন এটা আশা করা ঠিক নয়। চলতি মরসুমে চরম ব্যর্থ পৃথ্বীশ। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে তাঁকে খেলি আদৌ কোন লাভ হচ্ছে কি এ প্রশ্নই এখন ডিসি টিম মিটিংয়ে ঘোরাফেরা করছে। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium) ওপেনিং জুটিতে নয়া চমক রাখতে পারলে দিল্লির হাল ফিরতে পারে বলেই মনে করছেন অনেকে।

এ বারের আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নাইট সেঞ্চুরিয়ান ভেঙ্কি দিল্লির বিরুদ্ধে নামার আগে নেটে হাত ঘুরিয়েছেন। তাহলে কি এক বা দুই ওভার বল করতে পারেন তিনি? আসলে অরুণ জেটলি স্টেডিয়ামে ব্যাটাররা বোলারদের তুলনায় অনেক বেশি সুবিধা পেয়ে থাকেন। তাই আজকের ম্যাচ যে যথেষ্ট হাই স্কোরিং হতে চলেছে সেটা নিয়ে কারোর কোন সন্দেহ নেই। তাই ব্যাটারদের সামাল দিতে দুই দলের বোলারকেই যথেষ্ট বেগ পেতে হবে বলে মনে করা হচ্ছে। লকি ফার্গুসন, উমেশ যাদব এবং শার্দূল ঠাকুররা শাহরুখ খানকে খুশি করতে পারেননি। বোলিং কম্বিনেশন নিয়ে একটু হলেও চিন্তা করতে হবে চন্দ্রকান্ত পণ্ডিতকে। লকি ফার্গুসনকে (Lockie Ferguson)সেক্ষেত্রে প্রথম একাদশের বাইরে রাখা হতে পারে। তবে চলতি মরশুমে কলকাতা নাইট রাইডার্স কে জয়ের আনন্দ এনে দিতে পেরেছে স্পিন ডিপার্টমেন্ট। যদিও সেই মন্ত্রে জয়ী হতে গেলেও দিল্লির বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে বদল হতে পারে। বেশ কিছুদিন ধরেই লিটনকে কেন খেলানো হচ্ছে না, এ প্রশ্ন তুলেছিলেন ক্রীড়া বিশেষজ্ঞরা। তবে আজ দিল্লির বিরুদ্ধে কলকাতার জার্সিতে অভিষেক হতে পারে লিটন দাসের (Liton Das)। যেহেতু লিটন উইকেট কিপিং করতে পারেন তাই আজকের ম্যাচে তিনি জায়গা পেলে গুরবাজ়ের বদলে উইকেটের পিছনে দাঁড়াতে হবে তাঁকে।

 

Previous articleবিশ্ববিদ্যালয়ের আচার্য হোন মুখ্যমন্ত্রী: শহরজুড়ে পড়ল পোস্টার
Next articleশ্বেতাকে জিজ্ঞাসাবাদ ইডির! নজরে অয়নের হোয়্যাটসঅ্যাপ চ্যাট