ভুয়ো লেনিন সেজে আবার জন্মদিন পালন! সোশ্যাল মিডিয়ায় শতরূপ “বেহায়া-নির্লজ্জ”

জন্মদিনের তারিখ বিকৃত করার এই ভণ্ডামি নিয়ে একবার প্রবল বিতর্ক হয়। পার্টি শতরূপকে নিষেধও করেছিল, এমন ভণ্ডামি ও মিথ্যাচার না করতে। কিন্তু ভুয়ো লেনিন সেজে আবার জন্মদিন পালন এই বখাটে নেতার

কথায় আছে, “লজ্জা-ঘৃণা-ভয়, তিন থাকতে নয়”! সত্যি এমন “বেহায়া-নির্লজ্জ” আর একটিও পাবেন না। ফের বিতর্কে সিপিএমের হয়ে হারের হ্যাট্রিক করা নতুন প্রজন্মের নেতা বখাটে শতরূপ ঘোষ। গতকাল, ২২ এপ্রিল লেনিনের জন্মদিনে নিজের ”ভুয়ো-মিথ্যা” জন্মদিনটি পালন করলেন শতরূপ। তাও আবার টিভি-তে। জন্মদিনের তারিখ বিকৃত করার এই ভণ্ডামি নিয়ে একবার প্রবল বিতর্ক হয়। পার্টি শতরূপকে নিষেধও করেছিল, এমন ভণ্ডামি ও মিথ্যাচার না করতে। কিন্তু ভুয়ো লেনিন সেজে আবার জন্মদিন পালন এই বখাটে নেতার। নির্বাচন কমিশনে আসল জন্মের তারিখ ২২ মার্চ। শতরূপের শঠ-রূপ ফের প্রকাশ্যে।

এর আগে সর্বহারাদের নতুন প্রজন্মের নেতার ২২ লাখি গাড়ি নিয়ে বিতর্কের আবহেই জন্মদিনের জলঘোলায় কাদা মেখেছিলেন বাম নেতা শতরূপ ঘোষ। অভিযোগ ছিল, একাধিক জন্ম তারিখ ব্যবহার করেন শতরূপ। সোশ্যাল মিডিয়ায় নজর কাড়ার জন্য একটি বিশেষ দিনকে জন্ম তারিখ হিসেবে বেছে নেন হারের হ্যাট্রিক করা শতরূপ।

বিষয়টি ঠিক কী? প্রথমত, সোশ্যাল মিডিয়ায় শতরূপ তাঁর জন্মদিন ১৯৮৬ সালের ২২ এপ্রিল বলে উল্লেখ করেছেন। ঘটনাচক্রে, সেদিন লেনিনেরও জন্মদিন। স্বাভাবিক ভাবেই তা কমিউনিস্টদের কাছে অত্যন্ত স্মরণীয় দিন। ফলে নিজের জন্মদিনে বিস্তর শুভেচ্ছাও আদায় করে নেওয়ার জন্যই শতরূপের এমন অপচেষ্টা। ২০১১ সালের ২৭ এপ্রিল ছিল কলকাতায় বিধানসভা ভোট। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৯ এপ্রিল। তাতেই প্রশ্ন উঠছে, যদি শতরূপের জন্মদিন ২২ এপ্রিলই হবে, তা হলে মনোনয়নের সময় ২৫ বছর বয়স না-হওয়ায় নির্বাচন কমিশনেরই তাঁর প্রার্থীপদ খারিজ করে দেওয়ার কথা! তা যখন হয়নি, তার মানে কমিশনকে অন্য তথ্য দেওয়া হয়েছিল। এবং তার মানে, ২২ এপ্রিল তাঁর জন্মদিন নয়। একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের আর্টিক্যালে লেখা হয়েছে, সিপিএমের রাজ্য নেতৃত্ব খোঁজখবর নিয়ে দেখেছেন, শতরূপের জন্মদিন আসলে ২২ মার্চ। সার্টিফিকেটেও তেমনই আছে, কমিশনের কাছে হলফনামাতেও তা-ই।

কিন্তু সেই বিতর্কের পরও “বেহায়া-নির্লজ্জ” শতরূপের কোনও অনুশোচনা নেই। যেদিন পৃথিবীর আলো দেখেছিলেন এই ঠকবাজ, সেই দিনটিকেও অস্বীকার করছেন শুধু লেনিনের জন্মদিনে নিজেকে মহান করার তাগিদে। এবং নিজেদের টিআরপি বাড়াতে “অসভ্য-ঢপবাজ” শতরূপের ভুয়ো ও পেইড জন্মদিন পালন করল দুটি মিডিয়া চ্যানেল।

 

 

Previous articleনীরবের ফ্ল্যাট বাজেয়াপ্ত করে বিপাকে ED, বিস্তর খরচ দেখভালের
Next articleদ্বিতীয় বিশ্বযু.দ্ধে তলিয়ে গিয়েছিল যু.দ্ধজাহাজ, ৮৪ বছর পর মিলল খোঁজ!