অনুমতি না নেওয়ার খেসারত, নির্বাসিত মেসি!

মেসির সঙ্গে নতুন করে চুক্তি না করার সিদ্ধান্তও নিয়েছে পিএসজি

অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় লিওনেল মেসিকে ২ সপ্তাহের জন্য নির্বাসিত করল  পিএসজি। এ সময় তিনি ফরাসি ক্লাবটির হয়ে কোনও ম্যাচ বা অনুশীলনে অংশ নিতে পারবেন না। পাবেন না আর্থিক সুবিধাও।

ফ্রান্সের ক্রীড়া সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছে, নিষেধাজ্ঞার পাশাপাশি মেসির সঙ্গে নতুন করে চুক্তি না করার সিদ্ধান্তও নিয়েছে পিএসজি। যার নিট ফল, পিএসজিতে মেসির কেরিয়ারের ইতি ঘটতে যাচ্ছে আগামী মাসেই।মেসি পিএসজির হয়ে সর্বশেষ খেলেছেন রবিবার। লিগ আঁতে লঁরার বিপক্ষে ম্যাচের পরই ক্লাব কর্তৃপক্ষের কাছে সৌদি সফরের অনুমতি চেয়ে আবেদন করেছিলেন তিনি।

সোমবার সূচিতে দলের অনুশীলন থাকায় তাঁকে অনুমতি দেননি কোচ ক্রিস্তফ গালতিয়ের ও ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস।অনুমতি না পাওয়ার পরও পরিবার নিয়ে সৌদি আরবে যান আর্জেন্টাইন অধিনায়ক। তখনই কানাঘুষো শোনা গিয়েছিল, এ জন্য শাস্তি হতে পারে মেসির।

জানা গিয়েছে, নিষেধাজ্ঞা থাকাকালীন পিএসজির দুটি ম্যাচ খেলতে পারবেন না মেসি। খেলতে পারবেন ২১ মে অঁজার বিপক্ষে ম্যাচে।আসলে মেসি সৌদি আরবের পর্যটন দূত। এ নিয়ে দ্বিতীয়বার সেখানে গেলেন তিনি।

বলাই বাহুল্য, এতে মেসির সঙ্গে পিএসজি-র সম্পর্ক আগামী দিনে আরও তিক্ত হতে চলেছে। নির্বাসনের কারণে ত্রয়েস এবং আজাক্সিয়োর বিরুদ্ধে খেলতে পারবেন না মেসি। তবে অনুশীলন করতে না দেওয়া এবং বেতন না দেওয়া মেসির প্রতি চূড়ান্ত অপমান বলেই মনে করছে সংশ্লিষ্ট শিবির। অনেকের ধারণা, মেসি হয়তো পিএসজি-র হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন। ভবিষ্যতে ফরাসি ক্লাবের জার্সিতে তাঁকে আর না-ও দেখা যেতে পারে।

জানা গিয়েছে,সৌদি আরবে মেসি গিয়েছিলেন সে দেশের সরকারের আমন্ত্রণে। একটি বিজ্ঞাপনী শুটের কারণেই গোটা পরিবারকে নিয়ে সোমবার রিয়াধে উড়ে যান। সেই বিজ্ঞাপনের নির্মাতারা জানিয়েছেন, এর পরে সৌদিতে প্রচণ্ড গরম পড়বে। তাই কোনও ভাবেই শুট করা যাবে না। মেসি জানতেন লরিয়েঁ ম্যাচের পর দু’দিন অনুশীলনে ছুটি। তাই এই সময়টাকেই তিনি বেছে নিয়েছিলেন। আচমকাই মেসিকে না জানিয়ে অনুশীলন রাখা হয়।ফলে তিনি অনুশীলনে যোগ দিতে পারেননি। এরপরই পরিস্থিতি এমন তিক্ততার পর্যায় গড়ায়।

 

 

Previous articleকেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ফের ধর্না তৃণমূলের
Next articleরাজু ঝাঁ খু*নে গ্রে.ফতার আরও ২