কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে মেয়ো রোডে ৩২ ঘণ্টার ধরনায় মহিলা তৃণমূল কংগ্রেস

বৃহস্পতিবার সন্ধে ৬টায় এই ধরনা প্রত্যাহার করা হবে অর্থাৎ দীর্ঘ ৩২ ঘণ্টা এই ধরনা কর্মসূচি চলবে।

পঞ্চায়েত ভোটের আগে ফের কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে টানা ৩২ ঘণ্টার জন্য ধরনায় বসেছেন মহিলা তৃণমূল কংগ্রেস। বুধবার মেয়ো রোডে সকাল ১০টা থেকে শুরু হয়েছে এই ধরনা। এই মহিলা তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে রয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য।বৃহস্পতিবার সন্ধে ৬টায় এই ধরনা প্রত্যাহার করা হবে অর্থাৎ দীর্ঘ ৩২ ঘণ্টা এই ধরনা কর্মসূচি চলবে।

এর আগেও কেন্দ্রীয় বঞ্চনা ও বকেয়া আদায়ের দাবিতে রেড রোডে দু’দিন ধরনা কর্মসূচি নিয়েছিল তৃণমূল। ধরনা কর্মসূচি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির দিকে আঙুল তুলে, বিভিন্ন কাজের খতিয়ান দেখান এবং বকেয়ার দাবি করেন। এছাড়া বিভিন্ন জায়গায় কর্মসূচির মাধ্যমে বিজেপিকে তাক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্ল্যাকার্ড হাতে ধর্না মঞ্চে দেখা গিয়েছে চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, মালা রায়দের। ইডি, সিবিআইয়ের ‘‌অতি সক্রিয়তা’‌ নিয়েও সুর চড়িয়েছে মহিলা তৃণমূল।

সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি সাংসদের দল দিল্লি গিয়েছিলেন কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী ও অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে। সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী সঙ্গে দেখা না হলেও, ওই দফতরের সচিবের সঙ্গে দেখা করেন ওই প্রতিনিধিরা এবং বৈঠক করে একটি লিখিত আবেদন জানান। যে আবেদনের মাধ্যমে বাংলার বকেয়া টাকার দাবি করা হয়। তাতে অবশ্য কোন লাভ হয়নি এরপরে, অভিষেক বন্দোপাধ্যায় বিভিন্ন সভা থেকে বিজেপির বিরুদ্ধে সুর চড়ান। এবং কেন্দ্রীয় বকেয়ার দাবি জানান।

 

Previous articleবিরাট-গম্ভীর বিত*র্ককে হা*তিয়ার কলকাতা পুলিশের!
Next articleদিনেদুপুরে বজবজের রাস্তায় শু.টআউট! আদালত থেকে ফেরার পথে গু.লিবিদ্ধ সাক্ষী