সরানো হল তনুজাকে, বিজেপি মহিলা মোর্চার নতুন সভাপতি ফাল্গুনী পাত্র!

নৈহাটির বাসিন্দা ফাল্গুনী পাত্র বহুদিন ধরেই বিজেপির সংগঠনের সঙ্গে যুক্ত।

পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্য বিজেপির মহিলা মোর্চার সংগঠনে রদবদল। রাজ্য বিজেপির মহিলা মোর্চার নতুন সভানেত্রী হলেন ফাল্গুনী পাত্র। এতদিন ওই পদে ছিলেন তনুজা চক্রবর্তী।

বঙ্গ বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী পদে এই রদবদল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। নৈহাটির বাসিন্দা ফাল্গুনী পাত্র বহুদিন ধরেই বিজেপির সংগঠনের সঙ্গে যুক্ত।
প্রসঙ্গত, মহিলা মোর্চার নতুন রাজ্য সভানেত্রী ফাল্গুনী ১৯৯৬ সালে বিজেপিতে যো‌গ দেন। ২০০৩ সালে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হয়ে জেতেন। এর পরে প্রথম অঞ্চল কমিটি ও পরে জেলার বিভিন্ন দায়িত্ব সামলান। গত লোকসভা নির্বাচনের সময়ে ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভানেত্রী হন। পরে তাঁকে দলের নবদ্বীপ জোনের ইনচার্জ করা হয়।
২০১৯ সালে বিজেপির ব্যারাকপুর লোকসভা আসন জয়ের নেপথ্যে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এরপর দলের রাজ্য সম্পাদিকার দায়িত্বর পাশাপাশি সামলাচ্ছিলেন নবদ্বীপ জোনের ইনচার্জের পদও। এবার সংগঠনে পোড়খাওয়া সেই ফাল্গুনী পাত্রকেই দলের মহিলা মোর্চার দায়িত্ব দেওয়া হল।
কিন্তু কেন এই পরিবর্তন? আসলে লকেট চট্টোপাধ্যায় বা অগ্নিমিত্রা পাল মহিলা মোর্চার দায়িত্বে থাকাকালীন সংগঠনের তরফে তাও আন্দোলন লক্ষ্য করা যেত। কিন্তু, ২০২১ সালের ডিসেম্বরে অগ্নিমিত্রাকে সরিয়ে ওই পদে
আনা হয় তনুজা চক্রবর্তীকে। এরপর থেকেই মহিলা মোর্চার আন্দোলনে ভাটা পড়ে। ওয়াকিবহাল মহলের মতে, মহিলা মোর্চার আক্রমণের ঝাঁঝ বাড়াতে তনুজার বদলে ফাল্গুনীকেই সংগঠনের নেতৃত্বের ভার তুলে দেওয়া হল।

 

Previous articleদেশে প্রথম, রাজ্যে ধান কেনায় স্বচ্ছতা বজায়ে চালু বায়োমেট্রিক
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ