একাত্তরের পর প্রথম হিন্দি ছবি রিলিজ, ‘ পাঠান’ নিয়ে উন্মাদনা ওপার বাংলায়!

বাদশা অনুরাগীরা তাঁদের হিরোর স্টাইলেই বাংলাদেশের দর্শকের উদ্দেশ্যে বলছেন, "আপনি কুর্সি কি পেটি বাঁধ লিজিয়ে"। অপেক্ষার বাকি আর মাত্র পাঁচ দিন।

বাংলাদেশের মানুষের (People of Bangladesh) বলিউড প্রেম কিছু কম নয়। কিন্তু স্বাধীনতার পর থেকে বাংলাদেশে কোন ভারতীয় হিন্দি ছবি (Bollywood movie) মুক্তি পায়নি। সেই দিক দিয়ে বিচার করলে YRF স্পাই থ্রিলারের ‘ পাঠান’ (Pathan) বাংলাদেশের মুক্তি পাওয়ার আগেই ইতিহাস সৃষ্টি করে নিয়েছে। আগামী শুক্রবার অর্থাৎ ১২ মে ওপার বাংলায় শাহরুখ (Shahrukh Khan) প্রেমীদের উন্মাদনার পারদ আরও চড়বে, কারণ শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), জন আব্রাহাম (John Abraham) অভিনীত এই ছবি বাংলাদেশে মুক্তি পাচ্ছে ঐদিন।বলাই বাহুল্য, ‘পাঠান’ (Pathan) এদেশে রিলিজ করার পর, বাংলাদেশের শাহরুখ অনুরাগীরা শুধু কলকাতায় এসেছিলেন এই ছবি দেখবেন বলে। এবার বাংলাদেশে রেকর্ড তৈরীর অপেক্ষায় পাঠান অনুরাগীরা।

চার বছর পর কামব্যাক করেছেন কিং খান। ভারতে তো বটেই আন্তর্জাতিক বিনোদন মার্কেটেও রেকর্ড গড়েছে পাঠান। বিশ্ব ভ্রমণ সেরে এবার বাংলাদেশের বিগ স্ক্রিনে হাজির হচ্ছেন ‘ পাঠান ‘ শাহরুখ খান ।গত বৃহস্পতিবার অর্থাৎ ৪ মে ২০২৩ তারিখেই বাংলাদেশের সেন্সর বোর্ড কোনও ধরনের আপত্তি ছাড়াই সিনেমাটিকে প্রয়োজনীয় ছাড়পত্র দিয়েছে। সেন্সর বোর্ড জানায়, ছবি থেকে কোনো দৃশ্য বাদ দেয়ার প্রয়োজন পড়েনি। ১৯৭১ সালের পর থেকে বাংলাদেশে কোন হিন্দি ছবি মুক্তি পায়নি। তাই নিঃসন্দেহে দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে ,বিনোদন যোগাযোগের মাধ্যম হিসেবে ‘পাঠান’ এক গুরুত্বপূর্ণ দায়িত্ব কাঁধে নিয়ে মুক্তি পেতে চলেছে। যশরাজ ফিল্মসের নেলসন ডি’সুজা জানিয়েছেন, “সিনেমা এমন এক শক্তি, যা রাষ্ট্র, জাতি, সংস্কৃতিকে ঐক্যবদ্ধ করতে পারে। যেকোনো সীমা পার করতে পারে, আর মানুষকে প্রভাবিত করে তাঁদের একসূত্রে গাঁথার মতো ভূমিকা পালন করে। আমরা অত্যন্ত রোমাঞ্চিত যে সারা দুনিয়ায় ঐতিহাসিক বাণিজ্যিক সাফল্য পাওয়া ছবি “পাঠান” এবার বাংলাদেশের দর্শকদের বিনোদন দেওয়ার সুযোগ পাবে।’ টিম পাঠান বলছে, এ ছবিটি গৌরবের সঙ্গে ভারতীয় সংস্কৃতি ও সিনেমার প্রতিনিধিত্ব করবে বাংলাদেশে। বাদশা অনুরাগীরা তাঁদের হিরোর স্টাইলেই বাংলাদেশের দর্শকের উদ্দেশ্যে বলছেন, “আপনি কুর্সি কি পেটি বাঁধ লিজিয়ে”। অপেক্ষার বাকি আর মাত্র পাঁচ দিন।


 

Previous articleলখনৌকে ৫৬ রানে হারাল গুজরাত, দুরন্ত ইনিংস ঋদ্বিমান-শুভমনের
Next articleOMR বিকৃতি বিত.র্কের জের, ক.ড়া পদক্ষেপের পথে পিএসসি!