নবজোয়ার কর্মসূচি ১০০ শতাংশ সফল: অভিষেকের দরাজ প্রশংসা পার্থর, আওড়ালেন রবীন্দ্র কবিতা

মঙ্গলবারই রবীন্দ্রজয়ন্তী। আর ঠিক তার আগেরদিন আদালতে রবীন্দ্রনাথ ঠাকুরকে স্মরণ করে  ‘সোনার তরী’ কাব্যগ্রন্থের অন্তর্গত কবিতার দুই লাইন শোনা গেল পার্থ চট্টোপাধ্যায়ের গলায়।

‘‘নবজোয়ারে জনজোয়ার এসেছে। অভিষেকের নবজোয়ার কর্মসূচি ১০০ শতাংশ সফল”। ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচির দরাজ প্রশংসা করলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সোমবার আলিপুরের সিবিআইয়ের বিশেষ আদালতে নিয়ে আসা হয় নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত পার্থকে। আর আদালতে ঢোকার মুখেই তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)  ‘তৃণমূলে নবজোয়ার’ (TrinamooleNabajowar) কর্মসূচির প্রশংসায় সরব হলেন তিনি। এদিন আদালতে ঢোকার মুখে তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন পার্থ। তিনি বলেন, এই কর্মসূচি ১০০ শতাংশ সফল। শুধু তাই নয়, তাঁর আরও সংযোজন, নবজোয়ারে জনজোয়ার এসেছে। উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনের আগে এই বিশেষ কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস। যার নেতৃত্ব দিচ্ছেন স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, মঙ্গলবারই রবীন্দ্রজয়ন্তী (Rabindra Jayanti)। আর ঠিক তার আগেরদিন আদালতে রবীন্দ্রনাথ ঠাকুরকে স্মরণ করে  ‘সোনার তরী’ কাব্যগ্রন্থের অন্তর্গত কবিতার দুই লাইন শোনা গেল পার্থ চট্টোপাধ্যায়ের গলায়। এদিন পার্থ বলেন, “মসী লেপি দিল তবুও ঢাকিল না ছবি। অগ্নি দিল তবুও গলিল না সোনা।” সোমবারই শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় হাজিরা দিতে আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের গাড়ি ঢুকলে তাঁর গাড়ির সামনে ভিড় জমান সাংবাদিকরা। সেই সময়ই গাড়ি থেকে নামার আগে একেবারে ফুরফুরে মেজাজে ধরা দেন পার্থ। সাংবাদিকদের প্রশ্নের আগেই নিজেই কবিতার দু’লাইন শোনালেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। তবে এদিন আদালতে হাজিরা দিতে এসে পার্থর কণ্ঠে রবিঠাকুরের এই কবিতার লাইন আলাদা গুরুত্ব পেয়েছে। তবে অতীতে তাঁর গলায় আক্ষেপের সুরও শোনা গেলেও সোমবার একেবারে হাসিমুখে ধরা দিলেন পার্থ চট্টোপাধ্যায়।

পাশাপাশি ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা যায় পার্থ চট্টোপাধ্যায়ের গলায়। তবে এই প্রথম নয়, কর্মসূচি শুরুর আগেও আদালত চত্বরে দাঁড়িয়ে অভিষেককে শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। বলেছিলেন, ‘‘আমি চাই অভিষেক সফল হোক”। সোমবার আবার অভিষেকের প্রশংসা করলেন পার্থ। জেল হেফাজত শেষে নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, নীলাদ্রি ঘোষ-সহ ছ’জনকে আলিপুর আদালতে তোলা হয়। পাশাপাশি অন্যদিকে এই মামলায় ব্যাঙ্কশাল কোর্টে হাজির করানো হয়েছে অয়ন শীলকে।

 

 

Previous articleকুন্তলের চিঠি সংক্রান্ত মামলায় তদন্তে সহযোগিতা করবেন অভিষেক, আদালতে সময় চেয়ে আবেদন
Next articleহায়দরাবাদের বিরুদ্ধে ম‍্যাচ হারলেও নজির গড়লেন চ‍্যাহাল