ফের পিছিয়ে গেল অমর্ত্য সেনের মামলার শুনানি

ফের পিছিয়ে গেল নোবেলজয়ী অমর্ত্য সেনের মামলার শুনানি। বুধবার সিউড়ি জেলা আদালতে বিশ্বভারতীর বিরুদ্ধে করা অমর্ত্য সেনের মামলার শুনানি হওয়ার কথা ছিল। তবে জেলা আদালতে আজ অনুপস্থিত ছিলেন স্বয়ং বিচারক। মামলার পরবর্তী শুনানি ধার্য করা হয়েছে ৩০ মে।

অমর্ত্য সেনের আইনজীবীরা জানান, আগামী দিনে বিশ্বভারতী ফের জেলা আদালতের অনুপস্থিতির কারণ দেখিয়ে কোনও অসুবিধা করতে পারেন। এমনকি তাঁরা শুনানির জন্য আবারও একটি দিন ধার্য করার জন্য অনুরোধ করেন। তাতে সহমত পোষণ করেন বিশ্বভারতীর আইনজীবীরাও। তারপরই এই মামলার শুনানির জন্য ফের দিন ধার্য করা হয় আগামী ৩০ মে।

মামলা শোনার জন্য ভারপ্রাপ্ত চতুর্থ জেলা জজ উপস্থিত থাকলেও যেহেতু কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিলেন এই মামলা শুনবেন জেলা আদালতের বিচারক। তাই অমর্ত্য সেনের আইনজীবীরা জানান, জেলা আদালতের বিচারকের উপস্থিতিতেই এই মামলা শোনা হলে ভালো হয়।

শান্তিনিকেতনে ১৩ ডেসিমেল জমি নিয়ে দীর্ঘদিন ধরেই টানাপোড়েন চলছে নোবেল জয়ী অমর্ত্য সেন ও বিশ্বভারতীর। জমি বেদখল করার অভিযোগ তুলে অমর্ত্য সেনকে একাধিকবার নোটিশ পাঠিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। এমনকি অমর্ত্য সেনের বাসভবন ‘প্রতীচী’র দেওয়ালে নোটিশ আটকিয়ে দিয়ে আসে।

 

Previous article‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে আরও এক জনস্বার্থ মা.মলা!
Next article“দীর্ঘদিনের অনুশীলন এবং কঠিন পরিশ্রমের ফল”, সূর্য কুমারের প্রশংসায় পঞ্চমুখ গাভাসকর