লা লিগা চ‍্যাম্পিয়ন বার্সা, ফের ন‍্যু-ক‍্যাম্পে ঢুকলো স্প্যানিশ লিগ

রবিবার রাতে এসপানিয়লকে ২-৪ গোলে হারিয়ে ফের লা-লিগা চ্যাম্পিয়ন হল বার্সা। লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর এই প্রথমবার লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সেলোনা।

শেষ বলে কিছু হয়ন না। শেষ হয়ে যেতে যেতেও ফিরে আসা যায়। এই কথাটা যেন একেবারে প্রযোয‍্য এফসি বার্সেলোনার জন‍্য। ২০১৮-১৯-র পর ফের লা লিগা চ‍্যাম্পিয়ন বার্সা। ২০১৮’র পর ফের ন‍্যু-ক‍্যাম্পে ঢুকলো স্প্যানিশ লিগ। রবিবার রাতে এসপানিয়লকে ২-৪ গোলে হারিয়ে ফের লা-লিগা চ্যাম্পিয়ন হল বার্সা। এই জয়ের ফলে ২৭ তম লা-লিগা চ‍্যাম্পিয়ন হল বার্সা। লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর এই প্রথমবার লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সেলোনা।

ম্যাচে শুরু থেকেই দাপট দেখাতে থাকে জাভির ছেলেরা। ম‍্যাচের ১০ মিনিটের মাথায় গোল করে বার্সাকে ১-০ গোলে এগিয়ে দেন রবার্ট লেওয়ানডস্কি। ম‍্যাচে বিপক্ষ দলকে নিয়ে কার্যত ছেলেখেলা করে জাভির দল। এরপর ম‍্যাচের ২০ মিনিটের মাথায় গোল করে বার্সাকে ২-০ গোলে এগিয়ে দেন অ্যালেজান্দ্রো ভালদে। এরপর ৪০ মিনিটের মাথায় ফের গোল পায় বার্সেলোনা। বার্সার হয়ে ৩-০ করেন লেওয়ানডস্কি। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে যায় জাভির দল।

দ্বিতীয়ার্ধে নিজেদের আক্রমণ বাড়ায় এসপানিয়ল। বারবার বার্সার ডিফেন্সের কাছে পরাজিত হতে হয় তাদের। এরই মধ্যে ফের গোল করে বার্সা। ৫৩ মিনিটের মাথায় ম্যাচের চতুর্থ গোলটি করেন জুলেস। এরপর অবশ্য আর কোনও গোল করতে পারেনি বার্সা। ম‍্যাচের ৭৩ মিনিটের মাথায় গোল করে এসপানিয়লের হয়ে ব্যবধান কমান জাভি পুয়াডো। ম্যাচের ইনজুরি টাইমে এসপানিয়লের হয়ে গোল করেন জোসেলু। এই জয়ের ফলে ধরাছোঁয়ার বাইরে চলে যায় বার্সা। ৩৪ ম‍্যাচ খেলে বার্সার পয়েন্টে ৮৫। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে বার্সার পয়েন্টের তফাত ১৪। ৩৪ ম‍্যাচে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

আরও পড়ুন:‘আমাদের পাশে এসে দাঁড়ান’, এই আবেদন নিয়ে স্মৃতি-নির্মলা সীতারমণ-সহ মোট ৪৩ জন বিজেপি নেত্রীকে চিঠি বিনেশদের


 

Previous articleবিকাশ ভবনের কার্নিশের চাঙড় ভেঙে বিপত্তি! গু.রুতর জ.খম ৩
Next articleজাতীয় শিক্ষা নীতি বাতিলের দাবিতে বি.ক্ষোভ! SFI-র কর্মসূচি ঘিরে অ.শান্ত হাজরা