জাতীয় শিক্ষা নীতি বাতিলের দাবিতে বি.ক্ষোভ! SFI-র কর্মসূচি ঘিরে অ.শান্ত হাজরা

ঘটনার সূত্রপাত সোমবার দুপুরে। এদিন হাজরায় কর্মসূচি ছিল এসএফআইয়ের। আর বিনা অনুমতিতে হাজরা মোড়ের সেই কর্মসূচিতেই বাধা দেয় পুলিশ।

এসএফআই-র (SFI) বিক্ষোভকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি হাজরায় (Hazra)। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনেই জোর করে কোনও অনুমতি ছাড়াই হাজরায় বিক্ষোভ দেখাতে শুরু করেন এসএফআই কর্মী সমর্থকরা। তবে পুলিশ বারবার অনুরোধ করলেও লাভের লাভ কিছুই হয়নি। উল্টে পুলিশের উপর চড়াও হয় বিক্ষোভকারীরা। বেঁধে যায় ধ্বস্তাধস্তি। পরে এসএফআই কর্মীদের সঙ্গে পুলিশের কথা কাটাকাটি শুরু হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক করতে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলে পুলিশ।

ঘটনার সূত্রপাত সোমবার দুপুরে। এদিন হাজরায় কর্মসূচি ছিল এসএফআইয়ের। আর বিনা অনুমতিতে হাজরা মোড়ের সেই কর্মসূচিতেই বাধা দেয় পুলিশ। যার জেরে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে এসএফআই সমর্থক ও পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে মুহূর্তের মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপরই বিক্ষোভকারীদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়। যদিও ভ্যান থেকে নেমে পড়েন আন্দোলনকারীরা। এরপরই ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় হাজরা মোড়ে। ঘটনার জেরে এদিন বেশ কয়েকজন এসএফআই সমর্থক জখম হয়েছেন বলে খবর। জাতীয় শিক্ষা নীতি বাতিল, কলেজে ছাত্র সংসদ নির্বাচন-সহ একাধিক দাবিতে এদিন লেক মলের সামনে থেকে মিছিল শুরু করে এসএফআই সমর্থকরা। পরে চারুচন্দ্র কলেজের সামনে দিয়ে মিছিল এসে পৌঁছয় হাজরা মোড়ে।

অন্যদিকে, এদিন নিয়োগ দুর্নীতির প্রতিবাদে কলকাতার রাজপথে প্রতিবাদ মিছিল করে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। ডোরিনা ক্রসিংয়ের সামনে দণ্ডি কেটে, হামাগুড়ি দিয়ে প্রতিবাদ দেখায় তাঁরা। কালো পোশাক পরে মিছিলে হাঁটলেন বঞ্চিত চাকরিপ্রার্থীরা। পরে মাতঙ্গিনী হাজরার মূর্তির সামনে থেকে মিছিল শুরু করেন ২০১৬-র উচ্চ প্রাথমিকে ইন্টারভিউয়ে ডাক না পাওয়া চাকরিপ্রার্থীরা।

 

 

Previous articleলা লিগা চ‍্যাম্পিয়ন বার্সা, ফের ন‍্যু-ক‍্যাম্পে ঢুকলো স্প্যানিশ লিগ
Next articleডিএ বাধ্যতামূলক নয়, ঐচ্ছিক! বকেয়া আনুন আরও ৩ শতাংশ ডিএ দেব: মুখ্যমন্ত্রী